ইনসাইড গ্রাউন্ড

রোনালদোর ‘ডাবল সেঞ্চুরি’


প্রকাশ: 21/06/2023


Thumbnail

‘এই জয়ের স্বাদটা একেবারে আলাদা। জয়সূচক গোল করেছি বলে নয়। কারণটা পর্তুগালের জাতীয় দলের হয়ে এটা আমার ২০০তম ম্যাচ।’-  আইসল্যান্ডের বিরুদ্ধে ইউরো বাছাই পর্বের ম্যাচ শেষে বলেন সেরাদের সেরা ক্রিশচিয়ানো রোনালদো। এই ম্যাচে পর্তুগালের হয়ে একমাত্র গোল করে দলকে জিতিয়েছেন রোনালদো।

আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটা ক্রিশচিয়ানো রোনালদো আগেই নিজের করে রেখেছেন। গত মার্চে লিখটেনস্টেইনের বিপক্ষে ইউরো ২০২৪ বাছাইপর্বে কুয়েতি ফুটবলার বদর আল মুতওয়ার ১৯৬ ম্যাচ খেলার রেকর্ড ছাপিয়ে গিয়েছিলেন রন। কাল ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে খেললেন ২০০ তম আন্তর্জাতিক ম্যাচ। উপলক্ষটা স্মরণীয় করে রেখেছেন গোল করে দলকে জিতিয়ে। ইউরো ২০২৪ বাছাইপর্বে কাল আইসল্যান্ডকে পর্তুগাল হারিয়েছে ১-০ গোলে। ম্যাচের ৮৯ মিনিটে রোনালদোর পা থেকে আসে গোলটি।

এমনিতেই ২০০তম ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত ছিলেন এই পর্তুগিজ তারকা। তারওপর তার গোলেই যখন আইসল্যান্ডের বিপক্ষে দল ১-০ ব্যবধানে জয়লাভ করে তখন, একে ‘সোনায় মোড়ানো’ উপাধি দেয়া ছাড়া আর কোনো উপায় থাকে না।

পুরো ম্যাচেই গোলবঞ্চিত থাকতে হয় পর্তুগিজদের। ব্রুনো ফার্নান্দেজ, বার্নর্ডো সিলভা, রুবেন দিয়াজদের মত ফুটবলাররা একের পর এক আক্রমণ করেও আইসল্যান্ডের জাল যখন ভেদ করতে পারছিলো না, তখন ম্যাচের ৮৯তম মিনিটে রোনালদোই বাজিমাত করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭