কালার ইনসাইড

ইবনে সিনায় ‘ভুল’ চিকিৎসায় মায়ের মৃত্যুর অভিযোগ নির্মাতা ইমনের


প্রকাশ: 21/06/2023


Thumbnail

এবার ইবনে সিনা হাসপাতালের বিরুদ্ধে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠল। জনপ্রিয় নির্মাতা সৌমিত্র ঘোষ ইমনের মা পূরবী ঘোষ (৬০) আজ সকালে রাজধানীর কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতলে মারা যান। এটিকে ভুল চিকিৎসায় মৃত্যু বলে অভিযোগ করেছেন নির্মাতা সৌমিত্র ঘোষ ইমন। ঘটনাটির তদন্ত চলছে বলে কালের কণ্ঠ্যকে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

বুধবার দুপুরে এক পোস্টে মায়ের মৃত্যুর খবর জানিয়ে বললেন, ইবনে সিনা হসপিটাল-এর ভুল ট্রিটমেন্টের জন্য আমার মাকে হারাতে হলো ।শুধুমাত্র পায়ের অপারেশন করল তাতেই আমার মা নেই। প্রতিবাদ করতে চাই।

ঘটনা সম্পর্কে সৌমিত্র ঘোষ ইমনের চাচাতো ভাই জয়ন্ত কুমার ঘোষ কালের কণ্ঠকে বলেন, ১০ জুন কাকিমা [পূরবী ঘোষ (৬০)] পড়ে গিয়ে পায়ে আঘাত পান।

আমরা কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে নিয়ে আসি। এখানে অর্থোপেডিকস বিভাগে ভর্তির পর পরীক্ষা নীরিক্ষা ও এক্সরে'র পর আমাদের জানানো হয় মাল্টি ফ্র্যাকচার হয়েছে। অস্ত্রোপচার করতে হবে, এটা ১১ জুন আমাদের জানানো হয়। অস্ত্রোপচার করা হয় ১২ তারিখে।কাকিমার পা ভাঙা কিন্তু কথা ঠিকঠাক বলছেন। অস্ত্রোপচারের পর পোস্ট অপারেটিভ থেকে বেডে দেওয়া হয়।

জয়ন্ত বলেন, সবই ঠিক ছিল কিন্তু ১২ থেকে ১৫ তারিখ কাকিমার শরীর গ্রাজুয়ালি খারাপ হয়। কাকিমার শরীর নিস্তেজ নহয়ে যাচ্ছিল। ডিউটি চিকিৎসকেরা কিছুই বলছিলেন না। সবই ভাসা ভাসা কথা। কিন্তু ১৬ তারিখে অক্সিজেন দেওয়া হয়। এরপর রক্তে ইনফেকশন রয়েছে জানিয়ে মেডিসিন বিভাগে স্থানান্তর করে। ১৭ তারিখে মেডিসিন বিভাগের চিকিৎসক সিটি স্ক্যান করেন এবং নিউরোলজিতে স্থানান্তর করেন। সেখানে বলা হয় মাইল্ড স্ট্রোক ছিল তবে চিন্তার কারণ নেই। ১৯ তারিখেও বলা হয় চিন্তার কিছু নেই। গতকাল পর্যন্ত ডিউটি ডক্টর বলেছেন, ঠিক হয়ে যাবে, চিন্তার কিছু নেই। কিন্তু আজ সকালে কাকিমা মারা গেছেন।

সৌমিত্র ঘোষ ইমনের অভিযোগের বিষয়ে বুধবার দুপুরে ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. মেজর (অবঃ) মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমরা আজই নোটিশ করেছি। উনার অর্থোপেডিকসের একটি অস্ত্রোপচার হয়েছিল। ইতোমধ্যে আমরা রোগী পূরবী ঘোষের মৃত্যুর বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছি। সংশ্লিষ্ট সকল ডক্টর, নার্স,স্টাফকে আমরা ডেকেছি। কি ঘটেছে আমরা খুঁজে বের করার চেষ্টা করছি। হাসপাতালে এখনো রোগীর স্বজনরা রয়েছেন, তাদের সাথে কথা বলছি। আমরা তদন্ত করে দু-একদিনের মধ্যে বিস্তারিত আমরা জানাব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭