ইনসাইড গ্রাউন্ড

কলম্বিয়ার কাছে হেরে ভাষাহীন জার্মান কোচ


প্রকাশ: 21/06/2023


Thumbnail

বাজে সময় কিছুতেই কাটিয়ে উঠতে পারছে না জার্মানি। প্রীতি ম্যাচে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এবার হেরে গেছে কলম্বিয়ার কাছে। যে ম্যাচের পর পরাজয়ের কারণ ব্যাখ্যা করতে পারছেন না জার্মানির কোচ হান্সি ফ্লিকও। ভাষা হারিয়ে ফেলেছেন তিনি। তাই তো বললেন, ‘কিছু বলার নেই’। আর বলবেনই বা কিভাবে?জয়ের খোঁজে জার্মানি। শেষ ১১ ম্যাচে মাত্র তিনটিতে জয় পেয়েছে তারা। আর টানা চার ম্যাচে জয়হীন ইউরোপের দলটি।

মঙ্গলবার (২০ জুন) অনুষ্ঠিত প্রীতি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে - গোলে হেরে যায় জার্মানি। দেশটির বিপক্ষে এটি কলম্বিয়ার প্রথম জয়। দক্ষিণ আমেরিকার দেশটির কাছে হারের কারণও খুঁজে পাচ্ছেন না জার্মান কোচ হ্যান্সি ফ্লিক। তাই সংবাদ সম্মেলনেও হতাশা ছাড়া কিছুই বলতে পারলেন না তিনি।

ম্যাচ শেষে জার্মান কোচ বলেন, 'অবশ্যই আমি ভীষণ হতাশ। আমরা যা করতে চেয়েছিলাম, তা করে দেখাতে পারিনি। কিছু কিছু ব্যাপার আমরা করার চেষ্টা করেছি; কিন্তু তা উল্টো ফল দিয়েছে। মুহূর্তে কিছু বলার মতো যুক্তি আমাদের নেই। আমাদের বিশ্লেষণ করতে হবে, ভুল থেকে শিখতে হবে।'

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে বিদায় নিয়েছিল জার্মানি। এরপর থেকে নিজেদের গুছিয়ে তুলতে পারছে না চারবারের বিশ্বকাপজয়ী দলটি। বিশ্বকাপের পর খেলা ম্যাচের মধ্যে তাদের জয় মাত্র টিতে, পেরুর বিপক্ষে। সর্বশেষ ১১ ম্যাচে তাদের জয় মাত্র ৩টিতে। পেরু ছাড়া জয় পেয়েছে ওমান কোস্টারিকার বিপক্ষে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭