ইনসাইড বাংলাদেশ

সিলেটে প্রথম থেকেই এগিয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী


প্রকাশ: 21/06/2023


Thumbnail

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৯০টি কেন্দ্রের মধ্যে ৪৫টি কেন্দ্রের ফলাফলেও এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তার নিকটকম প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে রয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল।  

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ৪৫টি কেন্দ্রে আনোয়ারুজ্জামান চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৫শ’ ১৯ ভোট এবং তার নিকটকম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৫ শ’ ১৩ ভোট।      

উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নগরের ৪২টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭শ’ ৫৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৫৪ হাজার ২শ’ ৩৬ জন, মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৫শ’১১ জন এবং ৬ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। 

এখানে মেয়র পদে ৮ জন এবং সাধারণ ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৩শ’৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২শ’ ৭৩ জন এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বি রয়েছেন। নির্বাচনে ১৯০টি ভোটকেন্দ্রে মোট ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৩শ’৬৪টি। ১৯০টি ভোটকেন্দ্রের মধ্যে ১শ’ ৩২টি কেন্দ্রকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।         



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭