কালার ইনসাইড

বলিউডে ‘পাসুরি’ গানের রিমেক নিয়ে সমালোচনার ঝড়


প্রকাশ: 22/06/2023


Thumbnail

গত কয়েক সপ্তাহ ধরেই চর্চায় রয়েছে কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি অভিনীত ছবি ‘সত্যপ্রেম কি কথা। মুক্তি পেয়েছে ছবির প্রচার ঝলকও। তবে এ বার অন্য এক কারণে বিতর্কের মুখে এই ছবি।

শোনা গেছে, কার্তিক কিয়ারা অভিনীত এই ছবিতে থাকতে চলেছে পাকিস্তানি গায়ক আলি শেঠির জনপ্রিয় গানপাসুরি একটিরিক্রিয়েশন এই খবর প্রকাশ্যে আসতেই শুরু বিতর্ক। ফেসবুকে সমালোচনার ঝড় তুলেছেন পাকিস্তানি অনুরাগীরা।

ইতিমধ্যেই গানের জন্য চর্চায় রয়েছেসত্যপ্রেম কি কথা ছবির একটি গানের শুটিং করার জন্য নাকি প্রায় কোটি টাকা খরচ করেছেন নির্মাতারা! ছবির প্রচার ঝলকে দর্শকের নজরে এসেছে কার্তিক কিয়ারার রসায়নও। ছবির গান মুক্তি পাওয়ার জন্য অপেক্ষা করে রয়েছেন অনুরাগীরা। তার মধ্যেই মিলল আলি শেঠিরপাসুরিগান নতুন ভাবে পরিবেশন করার এই খবর। শোনা যাচ্ছে, গানের জন্য মুম্বাইয়ে অতিরিক্ত কয়েক দিন শুটও করবেন কার্তিক কিয়ারা। তবে এই খবরে মোটেই খুশি নন পাকিস্তানি অনুরাগীরা। সেই ছাপ সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

নির্মাতাদের এই সিদ্ধান্তকে খোঁচা দিয়ে তাঁদের মন্তব্য, ‘‘বলিউড অন্য শিল্পীদের জনপ্রিয় গান রিমেক করা ছাড়া আর কী- বা করতে পারে!’’ বলিউডের বর্তমান সংগীতশিল্পীদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।পাসুরিনিয়ে কাটাছেঁড়া আদপে তাদের ছবির প্রচারের কোনও কাজে লাগবে না, দাবি পাকিস্তানি অনুরাগীদের।

যদিওসত্যপ্রেম কি কথাছবিতে আলি শেঠিরপাসুরিগানের রিক্রিয়েশন নিয়ে এখন পর্যন্ত কোন ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। এমনকি নিয়ে এখনও মুখ খোলেননি জনপ্রিয় পাকিস্তানি গায়ক আলি শেঠি নিজেও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭