ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে মোদি-ইলন মাস্ক বৈঠক, ভারতে কাজ করবে টেসলা


প্রকাশ: 22/06/2023


Thumbnail

বিশ্বের অন্যতম গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রধান ব্যবস্থাপনা পরিচালক টুইটারের বর্তমান মালিক ইলন মাস্কের সঙ্গে বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিন দিনের যুক্তরাষ্ট্র সফরে গিয়ে মঙ্গলবার রাতে ইলন মাস্কের সঙ্গে বৈঠক করেন মোদি।

ওয়াল স্ট্রিট জার্নালের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ভারতে বিনিয়োগের বিষয়ে আলোচনা শেষে গণমাধ্যমে ইলন মাস্ক নিজেকেমোদির ভক্তবলে উল্লেখ করে কথা বলেছেন।

ইলন মাস্ক বলেছেন, মোদির সঙ্গে বৈঠকটি অসাধারণ ছিলো এবং আমি তাকে অনেক পছন্দ করি। তিনি কয়েক বছর আগে আমাদের কারখানা পরিদর্শন করেছিলেন, সেই সুবাদে আমাদের সখ্য আগের। আমি ভারতের ভবিষ্যৎ নিয়ে ভীষণ আশাবাদী।

ভারতে টেসলার বাজার তৈরিতে আগ্রহী কি না- বিষয়ে ইলন মাস্ক ইতিবাচক জবাবে বলেন, ‘অবশ্যই আমি মনে করি, বিশ্বের অন্য যেকোনো বড় দেশের চেয়ে ভারতের প্রতিশ্রুতি অনেক বেশি।

এর আগে ২০১৫ সালে নরেন্দ্র মোদি ক্যালিফোর্নিয়ায় টেসলারের কারখানা পরিদর্শন করেছিলেন। সর্বশেষ সাক্ষাতের পর ভারতে টেসলারের ব্যবসা শুরুর বিষয়ে ইলন বলেন, আমি বিশ্বাস করি যত দ্রুত সম্ভব টেসলা ভারতে কাজ শুরু করবে। যত জনবল দিয়ে সেটা শুরু করা যায়। মোদি ভারতে উল্লেখযোগ্য বিনিয়োগের জন্য জানিয়েছেন এবং আমরা সেটা করতে চাই।

এদিকে, ইলন মাস্কের সঙ্গে সাক্ষাতের পর টুইটারে ছবি পোস্ট করে ভালো লাগা প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭