ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ ইস্যুতে শক্ত অবস্থানে নতুন পিসিবি বস


প্রকাশ: 22/06/2023


Thumbnail

এশিয়া কাপ ও বিশ্বকাপ ইস্যুতে শক্ত অবস্থানে ছিলেন নাজাম শেঠি। এশিয়া কাপ ইস্যুতে তার জয়ই হয়েছে। নিজের এমন সফলতার পরও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তিনি। জানা গেছে, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সমর্থনে জাকা আশরাফ পিসিবির পরবর্তী চেয়ারম্যান হবেন। এদিকে, দায়িত্ব গ্রহণের আগেই এশিয়া কাপ নিয়ে বিস্ফোরক মন্তব্য করে আলোচনায় জাকা আশরাফ। 

মূলত ভেন্যু জটিলতায় এশিয়া কাপ আদৌ হবে কি না, এই নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত নাজাম শেঠির নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’টি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অনুমোদন পায়। হাইব্রিড মডেলে পাকিস্তান দ্বিতীয় ভেন্যু হিসেবে প্রস্তাব করেছিল সংযুক্ত আরব আমিরাতকে। 

তবে সেখানের আবহাওয়ার কথা বিবেচনা করে এসিসি দ্বিতীয় দেশ হিসেবে বেছে নেয় শ্রীলঙ্কাকে। পাকিস্তান মূল আয়োজক হলেও অবশ্য ম্যাচ বেশি পাচ্ছে শ্রীলঙ্কাই। মোট ম্যাচ ১৩টি, শ্রীলঙ্কায় হবে ৯টি ম্যাচ। বাকি ৪টি ম্যাচ পাকিস্তানে হবে। পাকিস্তানে হওয়া সব কটি ম্যাচই হতে পারে লাহোরে।

ইসলামাবাদে গতকাল সংবাদমাধ্যমে কথা বলার সময়ে সরাসরি নতুন পিসিবি কর্তা জাকা আশরাফ জানিয়ে দিয়েছেন, তিনি এই হাইব্রিড মডেলের বিপক্ষে, ‘আমি হাইব্রিড মডেলের পক্ষে না। টুর্নামেন্টের পুরোটাই পাকিস্তানে হওয়া উচিত। কারণ, এশিয়ান ক্রিকেট কাউন্সিল সেই স্বত্ব পাকিস্তানকে দিয়েছে। কিন্তু বড় ম্যাচগুলোতে এই মডেল অনুযায়ী অন্য জায়গায় হবে, শুধু নেপালের মতো ছোট দলগুলো এখানে খেলবে। পাকিস্তানের সঙ্গে ন্যায়বিচার হয়নি।

দায়িত্ব নিয়ে কম সময়ের মধ্যে সেরা সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দিয়েছেন জাকা আশরাফ, ‘আগের ম্যানেজমেন্ট কী সিদ্ধান্ত নিয়েছে, আমি জানি না। কারণ, সংশ্লিষ্ট তথ্যগুলোও আমার কাছে নেই। দায়িত্ব নেওয়ার পর দেখব, পাকিস্তানের জন্য এই কম সময়ে সবচেয়ে ভালো সিদ্ধান্তটা নেওয়ারই চেষ্টা করব।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭