ইনসাইড বাংলাদেশ

বেতন ও বোনাসের দাবিতে বিক্ষোভ সমাবেশ


প্রকাশ: 22/06/2023


Thumbnail

জয়পুরহাটে ঈদে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধের দাবিতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ও জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

 

বৃহস্পতিবার (২২ জুন) বেলা সাড়ে ১১টায় শহরের চিনিকল রোড থেকে লালা পতাকার মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঁচুরমোড়ে মিছিল শেষ হয়। পরে সেখানে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করেন।

 

বিক্ষোভ সমাবেশে জেলা সিপিবির সভাপতি দেওয়ান মোহাম্মদ বদিউজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বাসদের আহ্বায়ক ওয়াজেদ পারভেজ, জেলা শ্রমিক ফ্রন্টের সভাপতি সামিউল ইসলাম বাবু, শ্রমিক নেতা রবিদাস ও শ্রমিক ফ্রন্টের সদস্য সুধারাম বাবু হিটলার প্রমূখ।

 

বক্তারা বলেন, নিত্যপণ্যের উচ্চ মূল্যের কারণে ঈদ নিয়ে শ্রমিদের মধ্যে হতাশা বিরাজ করছে। দরিদ্র শ্রমজীবী মানুষ ঈদ আসলেই কেবল ভাবতে পারে পরিবার পরিজনের জন্য কিছু ভাল খাবার ও কিছু জামা কাপড় কেনার। এমনিতেই শ্রমিকের মজুরি কম। শ্রমিকরা ঈদের আগে অতিরিক্ত কাজ করে তাদের আয় বাড়ানোর জন্য। কিন্তু মালিকরা ঈদের আগে বেতন-বোনাস নিয়ে কারখানাগুলোতে সংকট তৈরি করে। অধিকাংশ মালিকরা বোনাস না দিয়ে পাঁচশ থেকে এক হাজার টাকা বকশিশ দেয়। অনেকে তাও দেয় না। নেতৃবৃন্দ আরও বলেন, ঈদের আগে শ্রমিকের পূর্ণ বোনাস ও জুনের চলতি বেতন পরিশোধ করতে হবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭