টেক ইনসাইড

উদ্যোক্তা গড়ে তোলার মাধ্যমে বিপুল কর্মসংস্থান তৈরিতে কাজ করছে সরকার: পলক


প্রকাশ: 24/06/2023


Thumbnail

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘সরকার তরুণ শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার মাধ্যমে বিপুল কর্মসংস্থান তৈরির লক্ষে কাজ করছে সরকার। এরই অংশ হিসেবে বগুড়াসহ দেশজুড়ে স্মার্ট কর্মসংস্থান মেলার আয়োজন করা হচ্ছে।’

শনিবার (২৪ জুন) বগুড়া জেলার টিটু মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভাগের উদ্যোগ বগুড়া স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৩ ও  জেলার স্মার্ট নারী উদ্যোক্তাদের মাঝে অনুদানের চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বগুড়াবাসিদেরকে আশ্বাস দিয়ে বলেন, শিগগিরই জেলায় ১০০ একর জায়গা জুড়ে বগুড়া শিল্পনগরী-২ হিসেবে হাইটেক পার্ক স্থাপনের মাধ্যমে সেখান থেকেই মোবাইল, ল্যাপটপ ও কম্পিউটারের মতো হার্ডওয়্যার ম্যানফ্যকচারিং প্লান্ট স্থাপন করা হবে।

প্রতিমন্ত্রী পলক বলেন, আধুনিক বাংলাদেশের স্থপতি  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন কার্যকরী পদক্ষেপ বাস্তবায়নের ফলে দেশে নারী সমাজের কর্মসৃজন, ক্ষমতায়ন ও মর্যাদা বৃদ্ধিতে যুগান্তকারী ইতিহাস সৃষ্টি হয়েছে এবং দেশের নারী উদ্যোক্তাদের শক্তি, সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছে।

অনুষ্ঠানে এলইডিপি প্রকল্প থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ফ্রিল্যান্সার সুরাইয়া তাবাসসুম ও আশিকুর রহমান উদ্যোক্তা হিসেবে তাদের সফলতার গল্প শুনান। অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বগুড়া জেলার ৪৮ জন স্মার্ট নারী উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

মেলায় সরকারি ও বেসরকারি মোট ৩৩ প্রতিষ্ঠান স্টল স্থাপন করে। চাকুরী প্রার্থী প্রায় ৬ হাজার তরুণ-তরুণী অনলাইন ও অফলাইনে রেজিস্ট্রেশন করেন। স্পটে সাক্ষাৎকার গ্ৰহণ করে যোগ্যতা অনুযায়ী ৫১ জনকে বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি প্রদানের জন্য নির্বাচন করা হয়।

জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া ৪ আসনের সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেন,বক্তব্য রাখেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সভাপতি মুজিবুর রহমান মঞ্জু, বগুড়া চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান মিলন, শেখ রাসেল ডিজিটাল প্রকল্প পরিচালক এস এ এম রফিকুন নবী, লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প পরিচালক হুমায়ুন কবির প্রমুখ। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭