ইনসাইড বাংলাদেশ

‘সম্রাট’ ১৮ লাখ, ‘ট্রাম্প’ ১৬ লাখ


প্রকাশ: 26/06/2023


Thumbnail

সাদা, লালচে আর বাদামী রংয়ের মিশ্রণের ‘সম্রাট’ বেশ মোটাতাজা। তবে শান্ত স্বভাবের। বিশালাকৃতির সুইজারল্যান্ডের রাণীশংকর জাতের গরু সম্রাটের ওজন প্রায় ৫৫ মণ। এর দাম হাঁকানো হচ্ছে ১৮ লাখ টাকা। খুলনা মহানগরীর দৌলতপুর পাবলা মোল্লা বাড়ির মোড়ের মধুমতি ডেইরি ফার্মে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে প্রস্তুত করা হয়েছে সম্রাটসহ ১৫টি গরুকে।

যার মধ্যে ৮টি বড় সাইজের গরু রয়েছে। সম্রাট ছাড়াও ডন, টাইটানিক, ট্রাম্প, জেমস, মাফিয়া ডন, নবাব ও বাদশা বাহারি নামের ৭টি গরু রয়েছে। ডেইরি ফার্ম হলেও দুধ উৎপাদনের পাশাপাশি কোরবানির গরু মোটাতাজা করা হয় ফার্মটিতে। 

ফার্মের মালিক শামীম শেখ বলেন, ফার্মে ৭৫টি গরু রয়েছে। এর মধ্যে ১৫টি কোরবানির ষাঁড় এবং বাকিগুলো দুধ দেওয়া গরু। যারমধ্যে সবচেয়ে বড় গরু সম্রাটের দাম চাওয়া হচ্ছে ১৮ লাখ টাকা এবং ট্রাম্পের দাম চাওয়া হচ্ছে ১৬ লাখ টাকা। এছাড়া তার ফার্মে বড় সাইজের আরও ৭টি গরু আছে। গরুগুলোর কোনটি গরু ৮০০ কেজি, ৯০০ কেজি, ১২০০ কেজি ওজন রয়েছে।

সম্রাটের বিষয়ে তিনি বলেন, গত বছর সম্রাটকে গাবতলীর হাটে নেওয়া হলেও কাঙ্ক্ষিত দাম ওঠেনি। যে কারণে তাকে ফেরত আনা হয়। গরুগুলো এবার চট্টগ্রাম হাটে নেওয়া হয়েছে। তবে কাঙ্ক্ষিত দাম পাওয়া যাচ্ছে না। তবুও আশা করছি গরুগুলো বিক্রি হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭