ইনসাইড গ্রাউন্ড

মেয়েদের অ্যাশেজে আবারও অস্ট্রেলিয়ার জয়


প্রকাশ: 27/06/2023


Thumbnail

স্টোকস-কামিন্সদের মর্যাদার লড়াইয়ের মাঝেই মেয়েদের অ্যাশেজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। পুরুষ অ্যাশেজের প্রথম তথা এজবাস্টন টেস্টের পাঁচ দিনে রোমাঞ্চকর লড়াইয়ে শেষে গিয়ে বাজিমাত করে অস্ট্রেলিয়া। মেয়েদের অ্যাশেজেও একই চিত্রনাট্য। ট্রেন্ট ব্রিজে সমানে সমান লড়ল দুই দল। ৮৯ রানের জয় পেয়েছে অজি মেয়েরা।

শেষ দিন ইংল্যান্ডের পাঁচ উইকেটের সবগুলো নিয়েছেন অ্যাশলেইগ গার্ডেনার। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ১৭৮ রানে অলআউট করতে ৮ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে পান চার উইকেট। এছাড়া ব্যাটিংয়ে ৪০ রানে অবদান রেখে প্রত্যাশিতভাবে ম্যাচসেরা হয়েছেন তিনি।

২৬৮ রানের জয়ের লক্ষ্যমাত্রা ছিল ইংল্যান্ডের সামনে। পঞ্চম তথা শেষ দিনে গতকাল (সোমবার) তারা খেলা শুরু করে ৫ উইকেটে ১১৬ রান নিয়ে। ক্রিজে ছিলেন ড্যানি ওয়াট এবং কেট ক্রস। ড্যানি ওয়াট এদিন লড়াকু শতরান করে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তবে অন্য প্রান্তের ব্যাটাররা তাকে সেভাবে সাহায্য করতে পারেনি।

মূলত অ্যাশ গার্ডনারের দুরন্ত বোলিং স্পেলেই ইংল্যান্ডের লড়াই ভেস্তে যায়। দ্বিতীয় ইনিংসে অজি এই স্পিন বোলিং অলরাউন্ডার ২০ ওভার বল করে ৬৬ রান দিয়ে একাই শিকার করেন ৮ উইকেট। আর গোটা ম্যাচে তিনি ১৬৫ রান দিয়ে নিয়েছেন ১২টি উইকেট।

২৬৮ রানের লক্ষ্য ছিল ইংল্যান্ডের। শেষ দিন ৫ উইকেটে ১১৬ রানে খেলতে নামে তারা। ড্যানি উইয়াট ২০ রানে অপরাজিত থেকে নেমে হাফ সেঞ্চুরি করেন। তার একার প্রতিরোধ ভেঙে গেলে গুটিয়ে যায় ইংল্যান্ড। ৫৪ রান করেন উইয়াট।

ট্রেন্ট ব্রিজে জয়ের ফলে অজিরা চার পয়েন্ট তুলে নিয়ে অ্যাশেজ ট্রফি ধরে রাখার দিয়ে একধাপ এগিয়ে গেল। এরপর তিনটি টি-২০ ম্যাচের সিরিজে মুখোমুখি হবে এই দুই দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭