ওয়ার্ল্ড ইনসাইড

ভারতের কেন্দ্রে বিজেপির আয়ু আর মাত্র ৬ মাস: মমতা


প্রকাশ: 28/06/2023


Thumbnail

ভারতের কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির আয়ু আর মাত্র ৬ মাস বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার জলপাইগুড়ি জেলার চেকেন্দা ভান্ডারী ময়দানে এক জনসভা থেকে মমতা দাবি করেন, বিজেপির আয়ু আর মাত্র ৬ মাস। আর মাত্র ৬ মাস তারা কেন্দ্রে থাকবে। আগামী বছর ফেব্রুয়ারি-মার্চ মাসে লোকসভার নির্বাচন হবে এবং তাতে ভারতকে যদি আমি চিনে থাকি, তবে ওরা একেবারে ধুয়ে যাবে। 

কেন্দ্রে ক্ষমতায় টিকে থাকতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লবি করে বেড়াচ্ছেন বলেও এদিন অভিযোগ তুলেছেন মমতা। নাম কুড়ানোর জন্য ভারতের প্রধানমন্ত্রী আমেরিকা, রাশিয়ায় গেছেন বলেও এদিন উল্লেখ করেন মমতা। তার প্রশ্ন 'আমেরিকাকে কত রুপি দিয়ে এসেছে? রাশিয়াকে কত রুপি দিয়ে কিনেছে? তারা দেশকে বিক্রি করে দিচ্ছে। অথচ দেশে টমেটো দাম বাড়ছে, মুম্বাইতে ১২০ রুপি, দিল্লিতে ১০০ রুপি। বাংলাতেও টমেটোর দাম বেড়েছে। কৃষকরা ন্যূনতম সহায়ক মূল্য পাচ্ছে না।' 

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়ে জেতানোর পাশাপাশি আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর শপথ নিতে বলেন তৃণমূল কংগ্রেস প্রধান। জলপাইগুড়ি জেলায় দাঁড়িয়ে এদিন যোগাযোগ বৃদ্ধির উপরেও জোর দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, চতুর্থ মহানন্দা সেতু, আত্রেয়ী নদীর উপর সেতু গড়ে তোলা হচ্ছে। 

এর ফলে বাংলাদেশ-নেপাল-ভুটান-আলিপুরদুয়ার-জলপাইগুড়ি-শিলিগুড়ি খুব সহজেই আপনারা যাতায়াত করতে পারবেন। পাশাপাশি জলপাইগুড়ি জেলার মধ্যে দিয়ে বিস্তৃত ভুটান-নেপাল-বাংলাদেশ সংযোগকারী এশিয়ান হাইওয়ে-২ এর কাজও অনেকটাই এগিয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭