ইনসাইড টক

গরুর শিংয়ের গুঁতো থেকে বাঁচতে দৌড় দিয়ে লুকিয়েছিলাম: শাকিব খান


প্রকাশ: 28/06/2023


Thumbnail

ঈদ মানেই আনন্দ আর কোরবানির ঈদের আনন্দটা যেন একটু অন্যরকম। কোরবানি জন্য গরু কিনতে হাটে যাওয়া, পুরো হাট ঘুরে গরু কেনা, গরুর রশি ধরে বাড়ি ফেরা। ঈদ সামনে আসলেই এইসব অনেক স্মৃতি মনে পড়ে যায়। শোবিজের তারকারাও এর বাইরে নয়। কোরবানির ঈদকে ঘিরে তারকাদের মাঝেও এক অন্যরকম আনন্দ কাজ করে। তারকাদের ঈদের স্মৃতি নিয়েই সাজানো হয়েছে আজকের আয়োজন। 

ছোটবেলার কোরবানির ঈদের স্মৃতিগুলো বড় বেলায় এসে খুব মনে পড়ে বাংলা চলচ্চিত্রের কিং খান শাকিব খানের। কোরবানির ঈদের সময় এখনও সেই দিনগুলোর কথা মনে পড়লে আনমনে হাসেন তিনি। ছোটবেলায় একবার শাকিব খান তার আব্বুর কাছে বায়না ধরলেন কোরবানির গরু কিনতে হাটে যাওয়ার জন্য। কিন্ত তাকে হাটে নিতে রাজি হচ্ছিল না তার বাবা। তার কান্না দেখে না করতে পারলেন না তার আব্বু। বাড়ির কাছে একটি বড় গরুর হাটে নিয়ে গেলেন শাকিব খানকে। সেখানে গিয়েই ঘটলো বিপত্তি। গরু কেনাবেচা দেখতে দেখতে একসময় শাকিব দেখতে পেল একটি গরু কীভাবে যেন ছাড়া পেয়ে দৌড় দিয়েছে। গরুর শিংয়ের গুঁতা থেকে বাঁচতে এক জায়গায় দৌড় দিয়ে লুকিয়েছিলেন শাকিব। ভয় পেয়ে শাকিব খান এমন জায়গায় লুকিয়ে ছিলেন যে তাকে খুঁজে পাওয়াই যেন মুশকিল হয়ে পড়ছিল। সেখান থেকে তার আব্বু তাকে খুঁজে বের করেন। 

কোরবানির ঈদের দিনেরও মজার স্মৃতি রয়েছে কিং খানের। একবার ঈদের দিন গরু কোরবানির পর্ব শেষ করে বন্ধুদের সাথে সিনেমা হলে যান। কিন্তু টিকিট কাউন্টারে দর্শক সারির লম্বা লাইন দেখে তারা সবাই ভাবলেন আজ ঈদ আনন্দ বুঝি পুরোটাই মাটি হবে। পরিস্থিতি দেখে সবাই যখন হতাশ তখন শাকিব খান নাছোড়বান্দার মতো সিদ্ধান্ত নিয়ে নিলেন, ছবি না দেখে বাড়ি ফিরবেন না। যে কথা সেই কাজ। টিকিট সংগ্রহের জন্য নানা ধরনের ফন্দি ফিকির করে অনেক কষ্টে হাত ঢুকালেন টিকিট কাউন্টারে। টিকিট সংগ্রহ করে ছবি দেখে যখন বের হলেন তখন খেয়াল করেন তার হাত ফাঁকা। বুঝতে বাকি রইলো না কাউন্টার থেকে টিকিট কাটার সময় ঘড়িটা কেউ ঝেড়ে দিয়েছে। কী আর করা! ঘড়িটি বাবার কাছ থেকে উপহার পেয়েছিলেন শাকিব খান।  ভয়ে ভয়ে বাসায় ফিরলেন। বাবা জানতে পারলে যে মার নিশ্চিত। বাসায় ফিরে বাবার থেকে দূরে দূরে থাকার চেষ্টা করলেন। সামনে পড়লেও হাত লুকিয়ে রাখতেন। দুইদিন পর যখন দোকান খুললো তখন বাবার দেয়া সেই ঘড়িটার মতোই দেখতে আরেকটি ঘড়ি কিনে নেন শাকিব খান। 

এখনকার ঈদ নিয়ে শাকিব খান বলেন, আসলে এখন ঈদের আনন্দ  নামেই নিজের নতুন ছবি মুক্তি। তাছাড়া এখন অনেক দায়িত্ব বেড়েছে। সবাইকে খুশি করার মাঝেই ঈদের আনন্দ খুঁজে পাই। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭