ইনসাইড বাংলাদেশ

কোরবানির পশু বর্জ্য অপসারণে সিটি করপোরেশনের উদাসীনতা


প্রকাশ: 29/06/2023


Thumbnail

আল্লাহতালা যখন বান্দাদের ওপর খুশি হন তখন তিনি তখন তার রহমতের বৃষ্টি বর্ষণ করেন। আজ পবিত্র ঈদ উল আযহার দিনেও আল্লাহ রহমতের বৃষ্টি সারাদেশ জুড়ে ছিল। রাজধানী জুড়ে গতকাল থেকে হওয়া বৃষ্টির ফলে নগর জীবনকে করেছে অতিষ্ট। কোথাও কোথাও হাটু সমান পানি, কোথাও আবার কোমর সমান। এর মধ্যে পালিত হয়েছে ঈদ উল আযহা।

সিটি করপোরেশন নিয়ম অনুযায়ী কেরবানি পশু নির্দিষ্ট স্থানে জবাই করার নিয়ম থাকলেও রাস্তার পাশে কিংবা রাস্তার মাঝখানে কোরবানি দিচ্ছে এলকাবাসীরা।



বৃষ্টিতে পশু বর্জ্য ধুয়ে মুছে গেলেও খরকুটা পড়ে আছে রাস্তার ধারে। সিটি করপোরেশনের দুই একটা গাড়ি চোখে পড়লেও বৃষ্টির অজুহাত দিয়ে বাঁচার চেষ্টা। অন্যদিকে নিজ উদ্যোগে বর্জ পরিষ্কার করলেও সিটি করপোরেশনের উদাসীনতার জন্য অভিযোগ করে এলাকাবাসী। বলেন সিটি করপোরেশনের লোকজন নেই বললে চলে। আমরা সব পরিষ্কার করেছি। নাম মাত্র আসে যা করতে হয় আমাদেরই। 

কোরবানির পশু বর্জ্য অপসারণের প্রায় ১১ লাখ প্লাস্টিক ও পলিব্যাগ সরবরাহ করবে দুই সিটি কর্তৃপক্ষ। কিন্তু বাস্তবে কারো কারো অভিযোগ পলিথিন দেওয়া হয়নি তাদের।  

উল্লেখ্য, প্রায় ২০ হাজার পরিচ্ছন্ন কর্মী প্রস্তুত রাখা হয়েছে কোরবানির গরুর জন্য । কিন্তু রাজধানীর বিভিন্ন গলি ঘুড়ে তেমনটা দেখা মেলেনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭