ইনসাইড গ্রাউন্ড

স্টিভ স্মিথের নতুন মাইলফলক


প্রকাশ: 29/06/2023


Thumbnail

অ্যাশেজে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা স্টিভ স্মিথের জন্য ছিল রেকর্ডের। টেস্ট ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৯০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন, যে মাইলফলকে তাঁর চেয়ে দ্রুততম শুধু কুমার সাঙ্গাকারা।

স্মিথ স্পর্শ করেছেন আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০০০ রানের মাইলফলক। ৩৫১তম ইনিংসে ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে ১৫০০০ রান ছুঁয়েছেন স্মিথ। অস্ট্রেলিয়ার ৯ম ব্যাটসম্যান ও সব মিলিয়ে  ৪১তম ব্যাটসম্যান হিসেবে ১৫০০০ রান করেছেন।

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে ৭৩ রানের ওপেনিং জুটি উপহার দেন ডেভিড ওয়ার্নার এবং উসমান খাজা। ৭০ বলে ১৭ রান করা খাজাকে জস টং বোল্ড করলে ভাঙে এই জুটি। ফর্মহীনতায় ভুগতে থাকা অপর ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৬৬ রান। বড় স্কোর করতে পারেননি মানার্স লাবুশানে। ওলি রবিনসনের বলে কিপারের হতে ক্যাচ দেওয়ার আগে করেন ৪৭ রান।
তার সঙ্গে স্টিভেন স্মিথের চতুর্থ উইকেট জুটিতে আসে ১০২ রান। ২য় দিনের শুরুতে অ্যালেক্স ক্যারে ২২ রানে সাজঘরে ফেরেন ব্রোড ইনসুইং-এ। এখন স্মিথের সঙ্গী হিসেবে ক্রিজে আছেন মাইকেল স্টার্ক।

ক্যারিয়ারের ৩২তম টেস্ট সেঞ্চুরির পথে স্টিভেন স্মিথ। এক ম্যাচ আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের বিপক্ষে তিনি সেঞ্চুরি করেছিলেন। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটারের দল অস্ট্রেলিয়াও রান পাহাড় গড়ার পথে। লর্ডস টেস্টের প্রথম দিন শেষে অজিদের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৯ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭