ইনসাইড টক

বড় হওয়ার সাথে সাথে সেই এক্সাইটমেন্টাও একটু কমে গেছে: দিঘী


প্রকাশ: 30/06/2023


Thumbnail

ঈদ মানেই আনন্দ আর কোরবানির ঈদের আনন্দটা যেন একটু অন্যরকম। কোরবানি জন্য গরু কিনতে হাটে যাওয়া, পুরো হাট ঘুরে গরু কেনা, গরুর রশি ধরে বাড়ি ফেরা। ঈদ সামনে আসলেই এইসব অনেক স্মৃতি মনে পড়ে যায়। শোবিজের তারকারাও এর বাইরে নয়। কোরবানির ঈদকে ঘিরে তারকাদের মাঝেও এক অন্যরকম আনন্দ কাজ করে। তারকাদের ঈদের স্মৃতি নিয়েই সাজানো হয়েছে আজকের আয়োজন। 

শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় পা রাখেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। বেশকিছু সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিনয় করে তিনবার অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখনো দর্শকদের চোখে ভাসে সেই ছোট্ট দীঘির অভিনয় আর কানে বাজে তার মিষ্টি সংলাপ। দীঘি এখন আর শিশুশিল্পী নেই, দীর্ঘ বিরতি কাটিয়ে নায়িকা হিসেবে চলচ্চিত্রে নাম লিখিয়েছেন।  

বরাবরের মতই ঈদ ঢাকায় করবেন জানিয়ে দিঘী বলেন, কোরবানির ঈদটা তো মূলত অনেক কাজ থাকে। কারণ মাংস রেডি করা, গুছানো, মানুষকে মাংস দেওয়া বা পাঠানো এমন অনেক কাজ থাকে। ঈদের এসব কাজ নিয়ে সন্ধ্যা পর্যন্ত ব্যস্তই ছিলাম। এসব ব্যস্ততার কারণে কোনো কোরবানির ঈদেই বের হওয়া হয় না। বের হলেও রাতের দিকে। রাত ৯-১০ তাঁর দিকে মাংস নিয়ে আত্মীয়ের বাসায় যাওয়া বা সন্ধ্যার পর ফ্রেন্ডের সাথে বের হওয়া। এবারের ঈদটাও ঠিক এমনই কেটেছে।

আগে কোরবানির ঈদ কেমন কাটতো, আর এখন কেমন কাটে? জানতে চাইলে দিঘী বলেন, আগে কোরবানির ঈদ অনেক আনন্দে কাটতো। কারণ, কোনো কাজ করা লাগতো না। তখন একটা আনন্দ থাকতো। ঘুম থেকে উঠে গরু দেখবো কতক্ষণে, ঘুম থেকে উঠে শুনবো কোরবানি হয়ে গেছে, এরকম একটা ব্যাপার ছিলো। বড় হওয়ার সাথে সাথে সেই এক্সাইটমেন্টাও একটু কমে গেছে। তাপর মা মারা যাওয়ার পর তো অনেকটাই কমে গেছে। প্রতি ঈদ তো আর আগের মত এখন একই রকম লাগেই না কোনোভাবে। তবে হ্যাঁ, এখন পর্যন্ত আমি ঈদটা উপভোগ করার চেষ্টা করি বাচ্চাদের মত। আমার কাছে মনে হয় ঈদের দিনটা অনেক স্পেশাল একটা দিন আমাদের সবার জন্য। এই দিনটা আমরা সবাই অনেক স্পেশালই চাই। তাই ঈদের দিনটা আমি সবসময় অনেক আনন্দের সাথে কাটাই। এর জন্য কোরবানির ঈদ হোক বা যেই ঈদই হোক অন্যান্য কোরবানি ঈদের মতই আমি গরু দেখার জন্য বের হবো চাঁদ রাতে। ঈদের দিন সময় করে বের হয়ে দেখবো কে কয়টা গরু কিনলো, কাদের গরু জবাই দিচ্ছে, দাম কত ছিলো এগুলা আমার জিজ্ঞেস করতে খুব ভাল্লাগে। আমার কাছে এটাই আসলে কোরবানির মজা আর আনন্দ আমার কাছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭