ইনসাইড গ্রাউন্ড

স্মিথের সেঞ্চুরি, ডাকেটের ২ রানের আক্ষেপ


প্রকাশ: 30/06/2023


Thumbnail

জমে উঠেছে লর্ডস টেস্ট। অ্যাশেজ সিরিজের দ্বিতীয় এই ম্যাচে চলছে রান উৎসব। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪১৬ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ড তুলেছে ৪ উইকেটে ২৭৮ রান। মাত্র দুই রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন বেন ডাকেট। স্বাগতিক দল এখনো পিছিয়ে আছে ১৩৮ রানে।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে ইংল্যান্ডের শুরুটা হয়েছিল দারুণ। ৯১ রানের ওপেনিং জুটি ভাঙে ৪৮ বলে ৪৮ করা জ্যাক ক্রলির বিদায়ে। শিকারী নাথান লায়ন।

অপর ওপেনার বেন ডাকেট খেলছিলেন দারুণ। তার সঙ্গে ওলি পোপের দ্বিতীয় জুটিটাও তিন অংক ছুঁতে পারেনি। থেমেছে ৯৭ রানে। ওলি পোপ নিজেও ফিফটি মিস করেছেন। ফিরেছেন ৬৩ বলে ৪২ রান তুলে। ১৩৪ বলে ৯ চারে ৯৮ রান করা বেন ডাকেটকে ডেভিড ওয়ার্নারের তালুবন্দি করেন জস হ্যাজেলউড। দিনশেষে হ্যারি ব্রুক ৫১ বলে ৪৫* আর অধিনায়ক বেন স্টোকস ১৭* রানে অপরাজিত ছিলেন। তবে ৩য় দিনের মাইকেল স্ট্রাক এর প্রথম বলেই স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইংলিশ দলপতি বেন স্টোকস। ব্রুকের সাথে এখন ব্যাট করছেন বেয়ারস্টোও।

গতকাল ৮৫ রান নিয়ে খেলতে নামা অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান কয়েক ওভার পর পূর্ণ করেন সেঞ্চুরি, ১৬৯ বলে। ইংল্যান্ডের মাটিতে এটি তার অষ্টম শতক, চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে সব মিলিয়ে দ্বাদশ। 


সেঞ্চুরি পর ইনিংস বেশি বড় করতে পারেননি স্মিথ। জশ টংয়ের অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়ে গালিতে ধরা পড়েন তিনি। এই ম্যাচের একাদশে জায়গা পাওয়ার পর স্মিথের উইকেট নিতে চাওয়ার কথা বলেছিলেন টং। কাউন্টির পর আরও একবার সময়ের সেরা ব্যাটসম্যানদের একজনকে ফেরালেন ইংলিশ পেসার। এরপর আর বেশিদূর এগোয়নি অস্ট্রেলিয়ার ইনিংস। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭