ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশ-কুয়েত রুধ্বশ্বাস ম্যাচ অতিরিক্ত সময়ে


প্রকাশ: 01/07/2023


Thumbnail

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে লড়ছে বাংলাদেশ ও কুয়েত। ম্যাচের প্রথমার্ধ্বে শেষে স্কোরলাইন গোলশূন্য সমতায় শেষ হলে, দ্বিতীয়ার্ধ্বে শেষেও ফলাফল একই। খেলা এখন গড়িয়েছে অতিরিক্ত সময়ে।  

প্রথমার্ধ্বে কুয়েতের পায়ে বল বেশী থাকলেও তেমন একটা আক্রমণ করে উঠতে পারেনি কুয়েত। অন্যাদিকে বেশ কয়েকবার কুয়েতের রক্ষন ভাগে ডর ঢুকিয়ে দিয়েছে বাংলাদেশে।  দ্বিতীয়ার্ধ্বেও ওই একই চিত্র দেখা যাচ্ছে শ্রী কান্তিরাভা মাঠে।

দ্বিতীয়ার্ধ্বে ৬০ মিনিটে মোরসালিনের দূর্দান্ত থ্রু বলে রাকিব গোলপোস্টের ডান পাশ থেকে শট নিলেও দূর্ভাগ্যবশত বারে লেগে বেচে যায় কুয়েত। এরপরেই কুয়েতের সচেষ্ট আক্রমণ
দারুনভাবে সেভ দেখালেন বাংলার গোলরক্ষক জিকো। ৬৮ মিনিটে ইনজুরির কারণে কোচ ক্যাবরেরা মাঠ থেকে তুলে নেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়াকে। তার বদলে মাঠে নেমেছেন লেবাননের বিরুদ্ধে গোল দেয়া ফয়সাল আহমেদ ফাহিম।

বাংলাদেশের ডাগ আউটে থাকা ফিজিও ডেভিড মালানকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। কুয়েতের করা একটি ফাউল বাংলাদেশের পক্ষে না আসায় প্রতিবাদ করায় তাকে দেখতে হয় লাল কার্ড। ৮৬ মিনিটে হলুদ কার্ড দেখেন বাংলাদেশের এসিসট্যান্ট কোচ। এই সাফ চ্যাম্পিয়নশিপে প্রতি ম্যাচেই ডাগ আউটে  কেউ না কেউ কার্দ দেখেছেন।

কুয়েতের লং বলের আক্রমণ গুলো বাংলার রক্ষনভাগে ভয় ঢুকিয়ে দিলেও দূর্দান্তভাবে প্রতিহত করছেন গোলরক্ষক জিকো। 

বাংলাদেশ লড়াই করেছে। দূর্দান্তভাবে রুখে দিয়েছে কুয়েতকে। তবে অতিরিক্ত সময়ে খেলা চলে যাওয়ায় বাংলাদেশ ডাগ আউট অনেকটা দুশ্চিন্তায় পড়েছে বলা চলে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭