ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ ওয়েস্ট ইন্ডিজের


প্রকাশ: 01/07/2023


Thumbnail

দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ ভাগ্য ঝুলছিল চিকন সুতোর ওপর। কোয়ালিফায়ার রাউন্ডে তৃতীয় দল হিসেবে জায়গা করে নিয়েছিল সুপার সিক্সে। তাই ভারতের মাটিতে আসন্ন বিশ্বকাপ খেলতে বাকি ম্যাচগুলোতে জয়ের কোনো বিকল্প ছিল না তাদের। কিন্তু স্কটল্যান্ডের বিপক্ষে লজ্জার হারে সেই সম্ভাবনাটুকুও শেষ হয়ে গেল ক্যারিবীয়দের।

ব্রেন্ডন ম্যাকমুলাননামটা ওয়েস্ট ইন্ডিজ কোনো দিন ভুলবে বলে মনে হয় না। ওয়েস্ট ইন্ডিজের সমর্থকেরাও না। ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ খেলা সংশয়ে পড়ে গিয়েছিল আগেই, স্কটল্যান্ডের এই ২৩ বছর বয়সী অলরাউন্ডার তা চূড়ান্ত করে দিলেন।

ওয়ানডে বিশ্বকাপের প্রথম দুইবারের চ্যাম্পিয়ন ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপেই থাকছে না। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপ হবে দুইবারের ওয়ানডে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ছাড়া।

ব্যাপারটা নিশ্চিত হয়ে গেছে, তারপরও কেমন যেন অবিশ্বাস্য লাগতেই পারে। ওয়েস্ট ইন্ডিজকে ছাড়া বিশ্বকাপ! বাছাইপর্বের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে সুপার সিক্স পর্বের তিনটি ম্যাচই ক্যারিবীয়দের জিততে হতো। এরপর তাকিয়ে থাকতে হতো অন্য দলগুলোর দিকে।

কিন্তু আজ হারারেতে সুপার সিক্স পর্বে নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। হেরেছে স্কটল্যান্ডের কাছে, যে স্কটল্যান্ড এর আগে কখনোই ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারেনি। সেই হারও উইকেটের বিশাল ব্যবধানে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭