টেক ইনসাইড

টুইট পড়ার সীমা নির্ধারণ করে দিল টুইটার কর্তৃপক্ষ


প্রকাশ: 02/07/2023


Thumbnail

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার ব্যবহারকারীরা এক দিনে সর্বোচ্চ কতটি টুইট পড়তে পারবেন, তার একটি অস্থায়ী সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। রোববার এই সামাজিক যোগাযোগমাধ্যমটির মালিক ইলন মাস্ক এ ঘোষণা দিয়েছেন।

ব্যবহারকারীদের টুইট পড়ার সীমা নির্ধারণের পক্ষে যুক্তি দিয়ে ইলন মাস্ক বলেন, টুইটারে তথ্য–উপাত্তের ‘স্তূপ’ তৈরি হওয়ার ফলে সাধারণ ব্যবহারকারীদের সেবার মান কমিয়ে দিতে হচ্ছে।

ইলন মাস্ক টুইটারে লিখেছেন, ভেরিফায়েড নয়— এমন অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৬০০টি পোস্ট পড়া যাবে। আর ভেরিফায়েড নয়, এমন নতুন অ্যাকাউন্ট থেকে পড়া যাবে ৩০০ পোস্ট। তবে ভেরিফায়েড অ্যাকাউন্টের ক্ষেত্রে দৈনিক পোস্ট পড়ার সংখ্যা হবে ৬ হাজার।   

ইলন মাস্ক জানিয়েছেন, ব্যবহারকারীদের তথ্য–উপাত্ত হাতিয়ে নেওয়া ‘চরম সীমায় পৌঁছেছে’। এটা মোকাবিলার জন্য ব্যবহারকারীদের পোস্ট পড়ার এমন সীমা অস্থায়ীভাবে নির্ধারণ করে দেওয়া হয়েছে। 

গত শুক্রবার ব্যবহারকারীদের অনেকে টুইট দেখতে গেলে তাদের লগ–ইন করার কথা বলা হয়। মাস্ক বলেছেন, তাৎক্ষণিক জরুরি পদক্ষেপ হিসেবে ব্যবহারকারীদের এ শর্ত দেওয়া হয়েছিল।

৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নিয়েই কর্মী ছাঁটাই করার ঘোষণা দেন ইলন মাস্ক। এক ধাক্কায় প্রতিষ্ঠানটির কর্মী ৮ হাজার থেকে কমিয়ে দেড় হাজার করেন। এ নিয়ে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭