কালার ইনসাইড

এবার ঈদেও ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে অমির ‘কিডনি’


প্রকাশ: 02/07/2023


Thumbnail

ঈদ উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলো বরাবরই বর্ণাঢ্য আয়োজন করে থাকে। এই আয়োজনের প্রধান আকর্ষণ নাটক, টেলিফিল্ম। তবে নতুন মিডিয়া হিসেবে ইউটিউব চ্যানেল নিজস্ব একটি জায়গা তৈরি করে নিয়েছে। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ইউটিউবের জন্য ভিন্ন ধারার নাটক নির্মাণ করে থাকে।

প্রত্যেক ঈদে কিছু নাটক দর্শকের মনে বিশেষভাবে দাগ কেটে যায়। নাটকের গল্প, নির্মাণ শৈলী ও অভিনয়শিল্পীদের পারফরম্যান্স আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। ঈদুল আজহায় প্রচারিত বেশ কিছু নাটক নিয়ে দর্শক আলোচনা করছেন। 



ঈদুল আজহা উপলক্ষে ইউটিউবে মুক্তিপ্রাপ্ত বেশ কিছু নাটক নিয়ে অন্তর্জালে আলোচনা চলছে। অনেক নাটকের ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। পাশাপাশি ইউটিউব ট্রেন্ডিংয়েও তালিকার শীর্ষে রয়েছে। ইউটিউব ট্রেন্ডিংয়ে বাংলাদেশ অংশে ঈদের সেরা পাঁচ নাটক নিয়ে এই আয়োজন।

ঈদুল আজহা উপলক্ষে ‘ব্যাচেলর পয়েন্ট’খ্যাত পরিচালক কাজল আরেফিন অমি নির্মাণ করেছেন ‘কিডনি’। বর্তমানে নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে। ৩০ জুন মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ হয়েছে ৪০ লাখের বেশি। পরিচালনার পাশাপাশি এ নাটকের গল্প, চিত্রনাট্যও রচনা করেছেন নির্মাতা। এতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, পার্শা ইভানা, চাষী আলম, সুমন পাটোওয়ারি, শিমুল শর্মা প্রমুখ।

ভিকি জাহেদ নির্মিত আলোচিত নাটক ‘পুনর্জন্ম’। নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। এরই মধ্যে নাটকটির তিনটি কিস্তি নির্মিত হয়েছে। ঈদুল আজহা উপলক্ষে পরিচালক এবার নির্মাণ করেছেন ‘পুনর্জন্ম অন্তিম পর্ব’। এ নাটকেও কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন নিশো-মেহজাবীন। শুক্রবার (৩০ জুন) মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ৪১ লাখের বেশি। বর্তমানে ইউটিউব ট্রেন্ডিংয়ের দ্বিতীয়  অবস্থানে রয়েছে এটি।

ইউটিউব ট্রেন্ডিংয়ের তৃতীয় দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘জায়গায় খায়, জায়গায় ব্রেক’। ঈদুল আজহা উপলক্ষে গত ১ জুলাই মুক্তি পায় নাটকটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ২৩ লাখের বেশি। নাটকটির বিভিন্ন চরিত্র রূপায়ন করেছেন মোশাররফ করিম, তানিয়া বৃষ্টি। 

ইউটিউব ট্রেন্ডিংয়ের চতুর্থ অবস্থানে রয়েছে ‘জামাই শ্বশুরের কোরবানি’। এটি পরিচালনা করেছেন মুহিন খান। ঈদুল আজহা উপলক্ষে গত ২৭ জুন মুক্তি পায় নাটকটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ৫৭ লাখের বেশি। নাটকটির বিভিন্ন চরিত্র রূপায়ন করেছেন নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি, ফখরুল মাসুম বাসার, শফিক খান প্রমুখ।

মুশফিক আর ফারহান ও তানজিন তিশা অভিনীত আলোচিত নাটক ‘কঞ্জুস’। দর্শকপ্রিয়তা মাথায় রেখে নির্মিত হয়েছে নাটকটির সিক্যুয়েল। মহিদুল মহিম নির্মিত ‘কঞ্জুস টু’ নাটকটি ৩০ জুন মুক্তি পেয়েছে। এ নাটকেও জুটি বেঁধে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে  ৩১ লাখের বেশি। বর্তমানে ইউটিউব ট্রেন্ডিংয়ের পঞ্চম অবস্থানে রয়েছে এটি। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭