কালার ইনসাইড

বড় পর্দাতেও অপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠার আভাস দিচ্ছেন নিশো


প্রকাশ: 02/07/2023


Thumbnail

ঈদুল আজহা উপলক্ষে এবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে  ‘প্রিয়তমা’, ‘সুড়ঙ্গ’, ‘প্রহেলিকা’, ‘লাল শাড়ি’ ও ‘ক্যাসিনো’ নামের পাঁচটি সিনেমা। শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো, নিরব, সাইমন, অপু বিশ্বাস, বুবলী, তমাদের এই ছবিগুলো মোট ১৬৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। 

মুক্তিপ্রাপ্ত ছবি গুলো মাঝে বেশ আলোচনায় আছে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ ও বড় পর্দায় অভিষেক হওয়া অভিনেতা আফরান নিশোর ‘সুড়ঙ্গ’। বলা চলে এই দুই সিনেমাই এবার ঈদে সিনেপ্রমীদের মাঝে বাড়তি আনন্দ যোগ করেছে। 

দিনভর বৃষ্টি থাকায় ঈদুল আজহার এই দিনটির আনন্দটা অনেকের কাছেই ফিকে মনে গিয়েছিল। কিন্তু জেনে অবাক হবেন এমন বৃষ্টির দিনেও বাংলা সিনেমা দেখতে হলে গিয়েছেন দর্শক। কেউ শাকিব খানের সিনেমা দেখতে আবার কেউ নিশোর ছবি দেখতেই বৃষ্টি মাথায় নিয়েই প্রেক্ষাগৃহে গিয়েছেন।

এদিকে নাটক ও ওয়েবে নিজের ম্যাজিক্যাল অভিনয়ে ব্যাপক ফ্যানবেজ তৈরি করতে সমর্থ হয়েছেন নিশো। আর নিজের প্রথম ছবি ‘সুড়ঙ্গ’- দিয়েই চমক দেখালেন এই ভার্সেটাইল অভিনেতা। রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ মুক্তি পেয়েছে ঈদের দিন থেকে। গত তিনদিন ধরেই দর্শকদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন নিশো। 

স্টার সিনেপ্লেক্স এর ৭ শাখায় এ সিনেমার রেকর্ড ৩৩টি শো চলছে এখন। প্রথম তিনদিনই হাউজফুল ছিল ‘সুড়ঙ্গ’। ঢাকা এবং এর বাইরে সিঙ্গেল স্ক্রিনেও ভালা চলছে ছবিটি। এদিকে তিনদিনে আফরান নিশোর ‘সুড়ঙ্গ’ দেখে দর্শক প্রতিক্রিয়াও ইতিবাচক। ছবি দেখে বের হয়ে দর্শকরা নিশোর প্রশংসা করছেন।

বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে ছবিটি দেখতে আসা এক মধ্যবয়সী দর্শক এসেছেন ‘সুড়ঙ্গ’- দেখতে। তিনি জানান, ৩ বছরের নাতি, ছেলে ও ছেলের বৌকে নিয়ে তিনি ছবি দেখতে এসেছেন। যার কারণ একমাত্র নিশো। তিনি বলেন, আমার পরিবারের সবাই নিশোর ভক্ত। 

তার প্রথম ছবি দেখে বের হলাম। অসাধারণ লেগেছে ছবিটি। নিশোর পাশাপাশি নির্মাতাকেও ধন্যবাদ। এদিকে নিশোর এলাকা টাঙ্গাইলে এরইমধ্যে তার ভক্তরা নিজেদের উদ্যোগে ছবিটি দেখার ব্যবস্থা করেছেন। স্টার সিনেপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, প্রথম দিন থেকেই ‘সুড়ঙ্গ’ খুব ভালো যাচ্ছে। অনলাইনে দেয়ার সঙ্গে সঙ্গেই টিকিট শেষ হয়ে যাচ্ছে। যার জন্য এখন ৩৩টি শো চালানো হচ্ছে। 

এমনকি হলিউডের অনেক শো বাতিল করা হয়েছে ছবিটির জন্য। বৃষ্টি থাকা সত্ত্বেও এমন সাড়া আসলেই বাংলা সিনেমার জন্য দারুন ইতিবাচক। এদিকে নিশোর পাশাপাশি ‘সুড়ঙ্গ’র পরিচালক রায়হান রাফিও প্রশংসিত হচ্ছেন। কারণ গত ঈদেও তার ‘পরাণ’ ছিল ব্যবসা সফল সিনেমা। এবারো সেরকম ইঙ্গিত দিচ্ছে ‘সুড়ঙ্গ’। ছবিতে নিশোর বিপরীতে অভিনয় করা তমা মির্জাও তার সাবলীল অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন।

এদিকে শাকিব খানের ছবি সাথে নিজের প্রথম ছবি নিয়ে চাপ নিচ্ছেন না জানিয়ে নিশো বলেন, আমি কখনো কোনো কাজ নিয়ে চাপ অনুভব করি না। ‘সুড়ঙ্গ’- নিয়ে কোনো চাপ নিচ্ছি না। কারণ একটা নাটক কিংবা সিনেমা ভালো হলে সেটা দর্শক দেখবেই। আমাদের পরিচালক রায়হান রাফীর মধ্যে সেই কনফিডেন্সটা আমি দেখেছি। আমরা সবাই একই কনফিডেন্স নিয়ে ‘সুড়ঙ্গ’র কাজ শেষ করেছি। এখন মুক্তির পর দর্শকদের ফিডব্যাক পাচ্ছি। 

 






প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭