ইনসাইড গ্রাউন্ড

স্পেনের পর জাপানেও কান্না চোখে বিদায় নিলেন আন্দ্রেস ইনিয়েস্তা


প্রকাশ: 02/07/2023


Thumbnail

ভিসেল কোবেকে বিদায় বলে দেবেন, এ ঘোষণা আগেই দিয়েছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। কাল ভিসেল কোবের হয়ে শেষ ম্যাচটা খেলে ফেলেছেন স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী দলের তারকা। ভিসেল কোবে তথা জাপানের ফুটবলকে বিদায় জানাতে গিয়ে চোখের পানি ধরে রাখতে পারেননি ২০০৮ ও ২০১২ ইউরোজয়ী স্পেন দলের সাবেক মিডফিল্ডার।

 ২০১০ বিশ্বকাপের ফাইনালে একমাত্র গোলটি করে স্পেনকে জেতানো ইনিয়েস্তা জাপানের ফুটবলে নাম লিখিয়েছিলেন ২০১৮ সালে। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বার্সেলোনার যুব দলে খেলেছেন। বার্সার সিনিয়র দলে তাঁর অভিষেক ২০০২ সালে। এরপর সেখানে ১৬ মৌসুম কাটিয়ে যোগ দেন ভিসেল কোবেতে।জাপানের ক্লাব ভিসেল কোবের একাদশে নিয়মিতই ছিলেন ইনিয়েস্তা। কিন্তু চোটের কারণে এ মৌসুমে জায়গা পাচ্ছিলেন না শুরুর একাদশে। কাল বিদায়ী ম্যাচে ভিসেল কোবের কোচ তাকাইয়োকি ইওশিদা ৩৯ বছর বয়সী ইনিয়েস্তাকে শুরুর একাদশেই নামিয়েছেন। ৫৭ মিনিট খেলার পর স্পেনের সাবেক মিডফিল্ডারকে মাঠ থেকে তুলে নেন তিনি।

ম্যাচ শেষেও তার চোখে টলমল করতে থাকে জল। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্পেনের বিশ্বকাপজয়ী এই তারকা বলেন, এই ক্লাবে ৫ বছরের পথচলায় তার প্রত্যাশা পূরণ হয়েছে।

“২০১৮ সালে আমি এখানে এসেছিলাম এই ক্লাবে বড় একটি ক্লাবে পরিণত করে তুলতে। আমার মনে হয়, তা আমি করতে পেরেছি। মাঠের ভেতরে ও বাইরে নিজের সর্বোচ্চটা দিয়েছি। আশা করি, ক্লাবের জন্য আপনারাও ততটা গর্ব অনুভব করেন, যতটা আমি করি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭