ইনসাইড বাংলাদেশ

আগামী নির্বাচনে প্রার্থী হচ্ছেন সজীব ওয়াজেদ জয়?


প্রকাশ: 02/07/2023


Thumbnail

দুই দিনের গোপালগঞ্জ সফর শেষে আজ বিকেলে গণভবনে ফিরে এসেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এর আগে শনিবার বেলা ১১টায় গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন করেন এবং দলের ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন।

সাধারণত প্রতি ঈদ প্রধানমন্ত্রী গণভবনে করেন এবং গণভবনেই দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। তবে এবার এর ব্যতিক্রম ঘটেছে। ঈদের পর দিনই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি দুইদিনের গোপালগঞ্জ সফর করেছেন এবং সেখানে দলের ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পুনরায় নৌকায় ভোট দিতে আহ্বান করেন। এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিলেন তার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আর এ কারণেই প্রধানমন্ত্রীর সঙ্গে সজীব ওয়াজেদ জয়ের সফর এবং সেখানে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় রাজনীতিতে বিশেষ নতুন কোনো বার্তা কিনা তা নিয়ে রাজনীতিতে কৌতুহল সৃষ্টি হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জের কোনো আসন থেকে সজীব ওয়াজেদ জয় নির্বাচন করছেন কিনা সেই প্রশ্নটিও সামনে চলে আসছে।

আওয়ামী লীগের একজন নেতা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সজীব ওয়াজেদ জয়ের গোপালগঞ্জ সফর নিশ্চিত সেখানকার মানুষের জন্য আলাদা একটা মাত্রা যোগ করেছে। কারণ তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র। তিনি আওয়ামী লীগের সঙ্গে আছেন। আজকের ডিজিটাল বাংলাদেশ তারই পরামর্শে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে হয়েছে। বঙ্গবন্ধুর দৌহিত্র হিসেবে এবং তার যোগ্যতা ও তরুণ প্রজন্মের কাছে তার জনপ্রিয়তার জন্য তৃণমূল আওয়ামী লীগ থেকে শুরু করে কেন্দ্রীয় আওয়ামী লীগ সবসময় চেয়েছে সজীব ওয়াজেদ জয় সরাসরি রাজনীতিতে আসুক। আওয়ামী লীগকে নেতৃত্ব দিক এবং দেশের মানুষকে নেতৃত্ব দিক। তবে সরাসরি রাজনীতিতে আসা না আসা সেটা তার একান্ত ব্যক্তিগত বিষয়। আর আগামী নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন কিনা সে ব্যাপারে সুনিদিষ্ট তথ্য জানা নেই।



আওয়ামী লীগের অন্য আরেকজন নেতা বাংলা ইনসাইডারকে বলেন, সজীব ওয়াজেদ জয় সরাসরি রাজনীতিতে না আসলেও রাজনীতিতে তার অংশগ্রহণ আছে। কারণ দলের সন্মেলনেও তিনি উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র হিসেবে তিনি তার মাকে সহযোগিতা করছেন। 

তবে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সজীব ওয়াজেদ জয় এবার জাতীয় নির্বাচনে প্রার্থী হোক বা না হোক সেটি আলাদা বিষয়। তবে তিনি যে নির্বাচনে বড় অবদান রাখবেন তাতে কোনো সন্দেহ নেই। কারণ এর আগে আমরা দেখেছি যে, ২০০৮ সালে যখন আওয়ামী লীগ তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছিল তার নেপথ্যের মূল কারিগর ছিলেন সজীব ওয়াজেদ জয়। অর্থাৎ তিনি সরাসরি নির্বাচনে না করলেও নির্বাচনে তার একটি বড় প্রভাব থাকবে বা তার উপস্থিতি থাকবে সেটি মোটামুটি নিশ্চিত। তবে তিনি আগামী নির্বাচনে প্রার্থী হবেন কিনা সেটা সময়ই বলে দেবে। সেজন্য আমাদের আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭