ইনসাইড গ্রাউন্ড

আফগানিস্তানের পূর্ণশক্তি দলে রশিদ-শাহজাদ


প্রকাশ: 03/07/2023


Thumbnail

রশিদ খান-মোহাম্মদ শাহজাদকে ফিরিয়ে এনে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে আফগানিস্তান  ক্রিকেট বোর্ড(এসিবি)।টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিবেন রশিদ। ইতিমধ্যে আফগানিস্তান ওয়ানডে দল চট্টগ্রামে অবস্থান করছে।  

দেড় বছরেরও বেশি সময় পর জাতীয় দলে ফিরলেন শাহজাদ। অস্ট্রেলিয়ায় ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। ওই আসরে ৪ ম্যাচে ৭৫ রান করেন ৩৬ বছর বয়সী ওপেনার। 

নানা সময়ে শৃঙ্খলা জনিত কারণে নিষেধাজ্ঞা পাওয়া শাহজাদ সবশেষ ২০২১ সালে আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন। এরপর দল থেকে বাদ পড়ে গিয়েছিলেন। এমনকি স্বীকৃত টি-টোয়েন্টিও খেলেছেন গত আগস্টে। ঘরোয়া টি-টোয়েন্টির সে আসরে আট ম্যাচে ১৮.৬২ গড়ে করেন ১৪৯ রান। কিন্তু তারপরও জায়গা ফিরে পেলেন এ ব্যাটার।

এছাড়াও দলে ফিরেছেন হযরতউল্লাহ জাজাইও। গত ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজেও খেলার পর পাকিস্তান সিরিজে বাদ পড়েছিলেন এই বাঁহাতি ওপেনার। আফগানদের সবশেষ পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন আফসার জাজাই, গুলবাদিন নাইব, শরাফউদ্দিন আশরাফ ও উসমান গনি। স্কোয়াডে নতুন সদস্য পেসার ওয়াফাদার মোমান্দ।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ৫৪৬ রানের বিশাল পরাজয়ের পর ঈদের বিরতি শেষে ফের বাংলাদেশে এসেছেন। ৫ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা। বাকি দুটি ম্যাচ ৮ ও ১১ জুলাই হবে একই ভেন্যুতে।

এরপর সিলেটে চলে যাবে দুই দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। দ্বিতীয় ম্যাচটি ১৬ জুলাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭