কালার ইনসাইড

প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে সৌদি আরবে মুক্তি পাচ্ছে ‘সুড়ঙ্গ’


প্রকাশ: 04/07/2023


Thumbnail

ঈদুল আজহায় বাংলাদেশে একযোগে প্রায় ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তির পর এবার দেশের বাহিরেও মুক্তি পাচ্ছে রায়হান রাফী নির্মিত এই সিনেমা। শুধু পশ্চিমবঙ্গেই নয়, মধ্যপ্রাচ্যের সাতটি দেশে ছবিটি মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। যেখানে রয়েছে সৌদি আরবও।

মুক্তির পর থেকেই দর্শক মহলে দারুণ সাড়া ফেলেছে ‘সুড়ঙ্গ’। অনেকেই ভূয়সী প্রশংসা করছেন ছবিটির গল্প ও নির্মাণের। তবে দর্শকদের ভালবাসার পাশাপাশি একের পর এক সুখবর জমা পড়ছে ‘সুড়ঙ্গ’র ঝুলিতে।

ছবিটির প্রযোজক শাহরিয়ার শাকিল বলেন, ‘সম্ভবত এই প্রথম সৌদি আরবের প্রেক্ষাগৃহে বাংলাদেশের কোনও সিনেমা মুক্তি পাবে। যেহেতু দেশটির সরকার অনুমতি দিয়েছে, তাই আমরা সেখানে মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

সৌদি আরবে কবে মুক্তি পাবে তা এখনো চূড়ান্ত হয়নি। খুব শিগগির এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন শাহরিয়ার শাকিল। তবে আগামী ৭ জুলাই অস্ট্রেলিয়ায় মুক্তি পাবে ‘সুড়ঙ্গ’। সেখানে অগ্রিম টিকিট বিক্রিতে সাড়া মিলেছে। আগামী ২১ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও কানাডায় সিনেমাটি মুক্তি পাবে বলেও জানিয়েছেন এই প্রযোজক।

পরিচালক রায়হান রাফির সঙ্গে সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন নাজিম উদ্ দৌলা। চরকি ও আলফা আইয়ের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমার মাধ্যমে প্রথমবার বড়পর্দায় হাজির হলেন ছোটপর্দায় জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তার সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী তমা মির্জা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭