কালার ইনসাইড

ঈদে অমির দখলে ইউটিউব


প্রকাশ: 04/07/2023


Thumbnail

ঈদ উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলো বরাবরই বর্ণাঢ্য আয়োজন করে থাকে। এই আয়োজনের প্রধান আকর্ষণ নাটক, টেলিফিল্ম। তবে নতুন মিডিয়া হিসেবে ইউটিউব চ্যানেল নিজস্ব একটি জায়গা তৈরি করে নিয়েছে। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ইউটিউবের জন্য ভিন্ন ধারার নাটক নির্মাণ করে থাকে।

প্রত্যেক ঈদে কিছু নাটক দর্শকের মনে বিশেষভাবে দাগ কেটে যায়। নাটকের গল্প, নির্মাণ শৈলী ও অভিনয়শিল্পীদের পারফরম্যান্স আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। ঈদুল আজহায় প্রচারিত বেশ কিছু নাটক নিয়ে দর্শক আলোচনা করছেন। ঈদুল আজহা উপলক্ষে ইউটিউবে মুক্তিপ্রাপ্ত বেশ কিছু নাটক নিয়ে অন্তর্জালে আলোচনা চলছে। অনেক নাটকের ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। পাশাপাশি ইউটিউব ট্রেন্ডিংয়েও তালিকার শীর্ষে রয়েছে। তবে মজার বিষয় হলো এবার ঈদে ট্রেন্ডিংয়ের শীর্ষে থাকা দুই নাটকই বর্তমান সময়ের হিট মেশিন খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমির। 

ব্যাটারি গলিতে বসবাস করেন ব্যতিক্রম কিছু যুবক। তাদের কেউ ড্যান্স নিয়ে ব্যস্ত, কারো মনোযোগ শরীর চর্চায়; আবার কারো কারো বিরোধ ইন্টারনেট ও ডিশ লাইনের ব্যবসা নিয়ে। এসবের মাঝে হঠাৎ সুন্দরী এক নারীর আগমন ঘটে। এরপর তাকে কেন্দ্র করে শুরু হয় বড় গ্যাঞ্জাম। এমন গল্প নিয়ে  ‘ব্যাচেলর পয়েন্ট’খ্যাত পরিচালক কাজল আরেফিন অমি নির্মাণ করেন দুটো একক নাটক। এগুলো হলো— ‘ফিমেল’ ও ‘ফিমেল টু’। নাটক দুটি দারুণ দর্শকপ্রিয়তা লাভ করে। দর্শক চাহিদা বিবেচনা করে নির্মিত হয়েছে নাটকটির তৃতীয় পার্ট। রোববার (২ জুলাই) ইউটিউবে মুক্তি পেয়েছে ‘ফিমেল থ্রি’। বরাবরের মতো এ নাটকও দর্শকদের নজর কেড়েছে। একদিনেই নাটকটি ট্রেন্ডিংয়ের শীর্ষে উঠে এসেছে। এখন পর্যন্ত নাটকটি ৭৩ লক্ষ মানুষ দেখেছেন। 

‘ফিমেল থ্রি’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, সাইদুর রহমান পাভেল, মুসাফির সৈয়দ বাচ্চু, সুমন পাটোয়ারী, লামিমা লাম, শিমুল শর্মা, আরফানা মৃধা শিবলু প্রমুখ।

ঈদুল আজহা উপলক্ষে অমি নির্মাণ করেছেন‘কিডনি’। বর্তমানে নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ের ২য় অবস্থানে রয়েছে। ৩০ জুন মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ হয়েছে ৬৮ লাখের বেশি। পরিচালনার পাশাপাশি এ নাটকের গল্প, চিত্রনাট্যও রচনা করেছেন নির্মাতা। এতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, পার্শা ইভানা, চাষী আলম, সুমন পাটোওয়ারি, শিমুল শর্মা প্রমুখ।

দর্শকদের প্রতি কৃজ্ঞতা জানিয়ে নির্মাতা কাজল আরেফিন অমি বলেন, আপনারাই আমার শক্তি, আপনাদের এই ভালোবাসার জন্যই কাজ করার উৎসাহ পাই। দর্শকদের কাছে আমি কৃতজ্ঞ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭