কালার ইনসাইড

ওটিটিতে মুক্তির আগেই অনলাইনে ফাঁস ‘আদিপুরুষ’


প্রকাশ: 05/07/2023


Thumbnail

ভারতের সবচেয়ে ব্যয়বহুল ছবি বলা হচ্ছে ‘আদিপুরুষ’কে! মুক্তির আগে তুমুল আলোচনা-সমালোচনা জন্ম দেয়া ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে! ধারণা করা হচ্ছিলো, ওটিটি রিলিজ দিয়ে কিছুটা হলেও ব্যবসায়ীক ক্ষতি পোষানো যাবে! কিন্তু ওটিটিতে মুক্তির আগে এবার আরও বড় ধাক্কা খেল ‘আদিপুরুষ’!

প্রেক্ষাগৃহে ‘আদিপুরুষ’ আর চলছে না। ওটিটি প্লাটফর্মে শিগগির এই ছবি মুক্তির পরিকল্পনা ছিল নির্মাতাদের। কিন্তু বড় ধাক্কা খেল টিম ‘আদিপুরুষ’। প্রাইরেসির শিকার প্রভাস-কৃতির ছবি। জানা গেছে, অনলাইনে ফাঁস হয়ে গেছে ছবির এইচডি (হাই ডেফিনেশন) প্রিন্ট!

পরিচালক ওম রাউতের এই ছবিতে রামের চরিত্রে অভিনয় করেছেন প্রভাস, কৃতিকে দেখা গিয়েছে ‘জানকি’ সীতা মায়ের ভূমিকায়। সানি সিং অভিনয় করেছেন রামানুজ লক্ষ্মণের চরিত্রে। গত ১৬ জুন মুক্তি পেয়েছিল ছবিটি। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালায়ালি ভাষাতেও মুক্তি পায় ‘আদিপুরুষ’।

শুরুটা দুর্দান্ত হয়েছিল ছবির। প্রথম দিন বিশ্ব বক্স অফিসে ১৪০ কোটি টাকা আয় করে এই ছবি। দু-দিনে ছবির আয় ছিল ২৪০ কোটি টাকা! কিন্তু প্রথম সপ্তাহান্ত পার হতে না হতেই বক্স অফিসে বড় ধাক্কা খায় ছবিটি। যার মূল কারণ ছিল ছবি নিয়ে নেগেটিভ রিভিউ এবং বিতর্ক!

মুক্তির ১৭ দিন পর দেশের বক্স অফিসে ছবির হিন্দি সংস্করণের আয় মাত্র ১১৪ কোটি টাকা! সব ভার্সনের মিলিত আয় ২৮৫ কোটির আশেপাশে। ৫০০ কোটির ছবির এই ভরাডুবির মাঝে ছবির ভার্সন অনলাইনে ফাঁস হওয়ায় বড় ক্ষতির মুখে নির্মাতারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭