ইনসাইড গ্রাউন্ড

বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচ ১৭ রানে জিতল আফগানিস্তান


প্রকাশ: 05/07/2023


Thumbnail

চট্রগ্রামে টাইগারদের ব্যাটিং বিপর্যয় দিনে ভাগ্য বিধাতাও সহায় হয়নি লাল সবুজের বাংলাদেশের। ক্ষনেক্ষনে বৃষ্টিতে টাইগারদের ডিএলএসের টার্গেট বদলে গেছে দুইবার। তাতেই প্রতিদন্ধিতামুলক খেলাটাও খেলতে পারেনি টাইগাররা। তাতেই ১৭ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। আর আক্ষেপে পুড়তে হয় সাকিব তামিমদের

তৃতীয়বারের মতো প্রথম ওয়ানডেতে বাগড়া দিল বৃষ্টি। ২১. ওভারের পর বন্ধ হয়ে গেছে খেলা, উইকেটে আফগানিস্তানের তখন  স্কোর ৮৩ রান। আর খেলা না হওয়াতে ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে জয় পায় সফরকারীরা। এর আগ সাকিব আল হাসানের বোলিং ৫৪ রানের জুটি ভাঙ্গে অফগানদের। প্রথম উইকেটের পর তাসকিন আহমেদের গতির কাছে পরস্থ হয়ে দ্বিতীয় উইকেট পড়ে আফগানিস্তানের। এবার সাজ ঘরের পধ ধরেন আফগানদের নির্ভরযোগ্য ব্যাটার রহমত শাহ।

তাসকিন আহমেদের অফ স্টাম্পের বাইরে লাইন ধরে রাখা বলে খোঁচা দিতে গিয়ে উইকেট হারান তিনি। ১৬ রানের মধ্যে ২ উইকেট হারিয়েও চাপে পরে না সফরকারীরা কারন লক্ষ ছিলো অল্পরানের। আফগানদের হয়ে ইব্রাহিম জাদরান ৪১ রান করেন।

এর আগে চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দারুন শুরু করা বাংলাদেশ । তামিমের বিদায়ের পর যাওয়া আসার মিছিল শুরু হয় টাইগার শিবিরে। ১৩৯ রানে সাত উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। পাচঁ মাস পর আফিফ লাল সবুজের জার্সিতে নামলেও তিনিও ৪ রান করে ফিরে চান রসিদ খানের ঘূর্নিতে।

তারপর ও এদিন হৃদয়ের ব্যাটে ১৬০য়ের গোন্ডি পাড় করে বাংলাদেশ। টপ অর্ডারদের ব্যাটিং ব্যর্থতার দিনে তৌহিদ হৃদয়ের তৃতীয় অর্ধ শতকে ৪৩ ওভারের খেলায় ১৬৯ থামে টাইগাররা। আফগানদের হয়ে ফজেল হক ফারুকি তিনটি রসিদ মুজিব দুটি করে উইকেট নেন। এর আগে দুইবারের বৃষ্টি বাধায় খেলা গড়ায় ৪৩ ওভারে।

বৃষ্টি বিঘ্ন ম্যাচে ডিএলএসের মানদন্ডে আফগানদের টার্গেট তাড়ায় ১৬৪ রানের। তাতেই সাবধানী শুরু করে আফগান দুই ওপেনার। হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানকে দিয়ে ওপেনিং করানো হয়েছিল, তারা সফল না হওয়াতে এরপর মোস্তাফিজকে সরিয়ে আনা হয় তাসকিন আহমেদকে। তিনিও ওপেনিং জুটি ভাঙ্গতে পারেনি।

সিরিজের দ্বিতীয় ম্যাচ শনিবার জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দুপুর দুইটা বাজে শুরু হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭