কালার ইনসাইড

শাকিবকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্যের অভিযোগে যা বললেন নিশো


প্রকাশ: 06/07/2023


Thumbnail

ঢাকাই সিনেমার জনপ্রিয় সুপারস্টার শাকিব খান। অন্যদিকে ছোটপর্দায় জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। এই দুই জনপ্রিয় তারকার সিনেমা মুক্তি পেয়েছে এবার ঈদুল আজহায়। শাকিবের মুক্তি পেয়েছে ‘প্রিয়তমা’ সিনেমা। আর নিশোর ‘সুড়ঙ্গ’। এই ছবির মাধ্যমে প্রথমবার বড়পর্দায় নাম লিখিয়েছেন তিনি। একসঙ্গে সিনেমা মুক্তির কারণে তাদের অনুরাগীরা বিভক্ত হয়ে পড়েছেন।

ভক্তদের এই বিভক্তির আগুনে ঘি ঢাললেন নিশো। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে নাম উল্লেখ না করে সো কল্ড নায়ক উল্লেখ করে স্ত্রী-সন্তান নিয়ে কটাক্ষ করেন তিনি। নিশোর এমন মন্তব্যে ক্ষোভে ফুঁসছেন শাকিব ভক্তরা। সামাজিকমাধ্যমে চলছে তুমুল প্রতিবাদ। এর অংশ হিসেবে ফেসবুক থেকে ছোটপর্দার এই অভিনেতাকে ‘আনফলো’ করার মিশনে নেমেছেন তারা। এ ছাড়া দিয়েছেন বয়কটের ডাক।

এদিকে সমালোচনার মুখে পড়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন নায়ক আফরান নিশো। নিজের অবস্থান জানিয়ে বলেন, তিনি কাউকে ইঙ্গিত করে কোনো কিছু বলেননি। অভিনেতা হিসেবে বয়স বৌ-বাচ্চা নিয়ে কোনো চাপ অনুভব করেন না বলে জানান তিনি। গতকাল বুধবার (৫ জুলাই) একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠান ‘আর ইউ ফেমাস’ এ এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
 
অভিনেতা আফরান নিশো বলেন, আমার একটি দর্শন আছে। আমি নতুন জেনারেশনের অভিনেতা। আমি চাই না আমাকে কেউ হিরো বলুক। আমার পরিচয় আমি একজন অভিনেতা। একজন অভিনেতা আর নায়কের মধ্যে পার্থক্য আছে। একজন অভিনেতা মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে যেতে পারে।

তিনি বলেন, যাদের নায়ক বলা হয়, একটা সময় পর, তাদের সেই ব্যাপারটা আর থাকে না। তখন তাদের আবার পারফর্মার হয়ে উঠতে হয়। চলচ্চিত্র অভিনেতা, নাট্য অভিনেতা বা শুধু অভিনেতা, আমি এই টার্মগুলোকে পছন্দ করি। শ্যুটিং সেটে যখন আমাকে বলা হতো হিরো আসছে, আমি তখনই সংশোধন করে দিতাম।

এই অভিনেতা আরও বলেন, আমি কাউকে আক্রমণ করে এটা বলছি না। আমি ৪০ বছর বয়স পেরিয়ে গেছি কিন্তু আমার কোনো চাপ নেই। কারণ আমি একজন অভিনেতা হয়ে উঠেছি। আমার কোনো সময়সীমা নেই। মৃত্যুর আগ পর্যন্ত আমি প্রধান অথবা গুরুত্বপূর্ণ চরিত্র করবো।

নিশো বলেন, বয়স বলে দেয়ার পর আমাকে অনেকেই বলে, এভাবে বয়সটা বলে দিলেন? তখন আমি বলি, আমি তো সেই তথাকথিত হিরোইজমকে ফলো করি না। আমাদের আগে শেখানো হতো, তুমি হিরো। আগেই নিজের প্রেমের কথা বলে দিয়ো না। তাহলে মেয়েরা তোমাকে পছন্দ করবে না। তো সেই কথাটাই বলেছি যে আমি সেরকম হিরো না যে বিয়ে-বৌ বাচ্চার কথা বলা যাবে না। কিছু গণমাধ্যম তার বক্তব্যকে মিসইন্টারপ্রিট করেছে বলে অভিযোগ করেন নিশো।

উল্লেখ্য,‘সুড়ঙ্গ’ সিনেমায় আফরান নিশোর সঙ্গে জুটি বেঁধেছেন তমা মির্জা। চরকি ও আলফা আইয়ের যৌথ প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফী। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ্ দৌলা ও রায়হান রাফী। বর্তমানে দেশের ২৮টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে ছবিটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭