ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে চিকিৎসকের অবহেলায় একজনের মৃত্যু


প্রকাশ: 06/07/2023


Thumbnail

লক্ষ্মীপুর শহরের সিটি হসপিটালের অবহেলায় অপারেশনের সাড়ে ৬ ঘণ্টা পর মো. আবু ছায়েদ (৫৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকে অভিযুক্ত চিকিৎসক রাকিবুল আহছান পলাতক।

বৃহস্প্রতিবার (৬ জুলাই) ভোর ৫টার দিকে মারা যান তিনি পরিবারের অভিযোগ, হাসপাতালের ভুল চিকিৎসা তার মৃত্যু হয়েছে। আবু ছায়েদ লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের বিজয়নগর গ্রামের বাসিন্দা।

নিহতের ছেলে দেলোয়ার হোসেন নিশান সাংবাদিকদের জানান, তার বাবার ডান পায়ে ফোঁড়ার অপারেশনের জন্য গত ২ জুলাই শহরের সিটি হাসপিটালে ভর্তি করেন। বুধবার (৫ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ওই হাসপাতালের মালিক ডা. রাকিবুল আহছান রোগীর পায়ে অপারেশন করেন। অপারেশন থিয়েটারে নেওয়ার আগে শারীরিক পরীক্ষা করানো হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকায় তার বাবার অপারেশন করানো হয়। ভোররাতের দিকে তার বাবা বমি করে, তখন হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক বা নার্সদের ডেকেও কাছে পাননি। কিছুক্ষণের মধ্যে তার বাবার মৃত্যু হয়। মৃত্যুর পর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এসে দেখে যায়।

এ বিষয়ে বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল ১০টার দিকে সিটি হসপিটালে গিয়ে ডা. রাকিবুল আহছানকে পাওয়া যায়নি। একাধিকবার তার ব্যক্তিগত মোবাইলে কল করে ও কথা বলা সম্ভব হয়নি।

এদিকে ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ইলিয়াস মাহমুদ বলেন, চিকিৎসাজনিত কোনো ক্রটি বা অবহেলায় রোগীর মৃত্যু হয়নি। রোগীকে সঠিকভাবে অপারেশন এবং চিকিৎসা দেওয়া হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. আহম্মদ কবীর বলেন হাসপাতালে রোগীর মৃত্যুর বিষয়টি শুনেছি। এ বিষয়ে রোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭