ইনসাইড ইনভেস্টিগেশন

আপন জুয়েলার্সের মালিক গুলজারের বিরুদ্ধে ৩০ কোটি টাকার দুর্নীতি মামলা


প্রকাশ: 06/07/2023


Thumbnail

৩০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আপন জুয়েলার্সের মালিক গুলজার আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৭ জুলাই) দুদক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮ সালের ২ জুলাই দাখিল করা সম্পদ বিবরণীতে গুলজার ৫০ কোটি ৮৫ লাখ টাকার অস্থাবর সম্পত্তি থাকার কথা জানান। কিন্তু দুদকের অনুসন্ধানে পাওয়া গেছে তার মোট ৫২ কোটি ৪৭ লাখ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। অর্থাৎ তার অস্থাবর সম্পদের পরিমাণ বিবরণীতে উল্লেখ করা পরিমাণের চেয়ে ১ কোটি ৬১ লাখ টাকা বেশি, যে তথ্যটি তিনি গোপন করেছেন।

এতে বলা হয়- তদন্ত কর্মকর্তা জানতে পেরেছেন, গুলজারের স্থাবর ও অস্থাবর মিলিয়ে মোট সম্পদের পরিমাণ ৭১ কোটি ৮১ লাখ টাকা। এর মধ্যে বৈধভাবে তিনি ৪১ কোটি ২৮ লাখ টাকার সম্পদ অর্জন করেছেন। আসামি গুলজার আহমেদ বাকি ৩০ কোটি ৫৩ লাখ ৮৫ হাজার ৮৪৯ টাকা মূল্যের জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রেখেছেন মর্মে প্রাথমিকভাবে প্রাপ্ত রেকর্ডপত্রে প্রমাণ পাওয়া যায়, যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। তাই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭