কালার ইনসাইড

হলমুখী দর্শক সিনেমার সুদিনের আভাস দিচ্ছে


প্রকাশ: 06/07/2023


Thumbnail

ঈদুল আজহা উপলক্ষে এবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে  ‘প্রিয়তমা’, ‘সুড়ঙ্গ’, ‘প্রহেলিকা’, ‘লাল শাড়ি’ ও ‘ক্যাসিনো’ নামের পাঁচটি সিনেমা। শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো, নিরব, সাইমন, অপু বিশ্বাস, বুবলী, তমাদের এই ছবিগুলো মোট ১৬৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।  মুক্তির পর থেকে প্রতিটি সিনেমা নিয়ে দর্শকদের উন্মাদনা চোখে পড়ার মতো। হলে ফিরছেন দর্শক, আশা জাগাচ্ছে দেশের সিনেমা। ঈদের দিনের থেকে শুরু করে এখন পর্যন্ত ঢাকাসহ দেশের অন্যান্য জায়গার প্রেক্ষাগৃহে দর্শকদের ব্যাপক উন্মাদনা চোখে পড়েছে। টিকিট না পেয়ে ফিরতে হয়েছে অনেককে।

দিনভর বৃষ্টি থাকায় ঈদুল আজহার এই দিনটির আনন্দটা অনেকের কাছেই ফিকে মনে গিয়েছিল। কিন্তু জেনে অবাক হবেন এমন বৃষ্টির দিনেও বাংলা সিনেমা দেখতে হলে গিয়েছেন দর্শক। কেউ শাকিব খানের সিনেমা দেখতে আবার কেউ নিশোর ছবি দেখতেই বৃষ্টি মাথায় নিয়েই প্রেক্ষাগৃহে গিয়েছেন।

এবারের ঈদে দর্শক চাহিদার তুঙ্গে হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ এবং রায়হান রাফী পরিচালিত ও আফরান নিশো অভিনীত চলচ্চিত্র ‘সুড়ঙ্গ’। দুটি ছবি নিয়েই দর্শকের তুমুল উন্মাদনা লক্ষ করা যাচ্ছে। তবে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’র মতো হিড়িক না পড়লেও আলোচনায় আছে চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’ এবং সৈকত নাসিরের ‘ক্যাসিনো’। এ দুটি ছবিও দর্শক দেখে প্রশংসা করছেন, সঙ্গে শো-ও যাচ্ছে হাউসফুল। এমনকি অপু বিশ্বাস প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’ নিয়েও সাধারণ দর্শকের বেশ আগ্রহ দেখা গেছে।

‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ চলচ্চিত্র দুটি নিয়ে সিনেপ্লেক্স থেকে সিঙ্গেল স্ক্রিন—সব জায়গাতেই টিকিট নিয়ে রীতিমতো হুড়োহুড়ি। পাওয়া যাচ্ছে না ইনস্ট্যান্ট শোর টিকিট। বেশির ভাগ মানুষই অগ্রিম টিকিট কেটে রেখেছেন। অনেক প্রেক্ষাগৃহে ব্ল্যাকে তিন গুণ দামেও বিক্রি হচ্ছে টিকিট।

এদিকে নাটক ও ওয়েবে নিজের ম্যাজিক্যাল অভিনয়ে ব্যাপক ফ্যানবেজ তৈরি করতে সমর্থ হয়েছেন নিশো। আর নিজের প্রথম ছবি ‘সুড়ঙ্গ’- দিয়েই চমক দেখালেন এই ভার্সেটাইল অভিনেতা। রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ মুক্তি পেয়েছে ঈদের দিন থেকে। গত তিনদিন ধরেই দর্শকদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন নিশো। 

স্টার সিনেপ্লেক্স এর ৭ শাখায় এ সিনেমার রেকর্ড ৩৩টি শো চলছে এখন। প্রথম তিনদিনই হাউজফুল ছিল ‘সুড়ঙ্গ’। ঢাকা এবং এর বাইরে সিঙ্গেল স্ক্রিনেও ভালা চলছে ছবিটি। এদিকে তিনদিনে আফরান নিশোর ‘সুড়ঙ্গ’ দেখে দর্শক প্রতিক্রিয়াও ইতিবাচক। ছবি দেখে বের হয়ে দর্শকরা নিশোর প্রশংসা করছেন। 

এমনকি হলিউডের অনেক শো বাতিল করা হয়েছে ছবিটির জন্য। বৃষ্টি থাকা সত্ত্বেও এমন সাড়া আসলেই বাংলা সিনেমার জন্য দারুন ইতিবাচক। এদিকে নিশোর পাশাপাশি ‘সুড়ঙ্গ’র পরিচালক রায়হান রাফিও প্রশংসিত হচ্ছেন। কারণ গত ঈদেও তার ‘পরাণ’ ছিল ব্যবসা সফল সিনেমা। এবারো সেরকম ইঙ্গিত দিচ্ছে ‘সুড়ঙ্গ’। ছবিতে নিশোর বিপরীতে অভিনয় করা তমা মির্জাও তার সাবলীল অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন।

এদিকে সর্ববৃহৎ মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্সে হলিউড মুভির শো কমিয়ে দেশি সিনেমা ‘প্রিয়তমা’র শো বাড়িয়ে দেয়া হয়েছে । ঈদের দিন থেকে স্টার সিনেপ্লেক্সে ছবিটির আটটি শো ছিল। সেই শো বেড়েছে। আর শো বেড়ে দাঁড়িয়েছে ১৬টিতে। পাশাপাশি মধুমিতা সিনেমা হলে রিতীমত ব্ল্যাকে টিকিট বিক্রি হয়েছে। অনেকেই ঢাকার বাইরে থেকে এসে দ্বিগুণ দাম দিয়েও তা কিনে পছন্দের নায়কের ছবিটি দেখছেন। 

দেশের পাশাপাশি  ‘প্রিয়তমা’, ‘সুড়ঙ্গ’ ছবি মুক্তি পাচ্ছে দেশের বাইরেও। ইতোমধ্যমে অনেক জায়গায় অগ্রিম টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

চলচ্চিত্র ঘিরে দর্শকদের এমন উম্মাদনা বেশ আশা জাগিয়েছে শোবিজ পাড়ায়। অনেকেই মনে করছেন বাংলা চলচ্চিত্রের ফের সুদিন ফিরছে। ঈদের পাশাপাশি সারা বছর এমন মানসম্মত ছবি চাচ্ছে অনেকেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭