ইনসাইড গ্রাউন্ড

তামিমের বিদায় নিয়ে যা বললেন মুশফিক-মাহমুদউল্লাহ


প্রকাশ: 07/07/2023


Thumbnail

তামিম ইকবালের অভিষেকের কয়েকমাস আগে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছিলেন মুশফিকুর রহিম। পরে একসঙ্গে পাড়ি দিয়েছেন দীর্ঘসময়। অংশ হয়েছেন দেশের অনেক অর্জনে। দীর্ঘ সময় ভাগ করেছেন ড্রেসিংরুম। দীর্ঘদিনের সেই পথচলায় এবার সতীর্থ হারালেন মুশফিক। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন তামিম। তাতে ব্যথিত বন্ধু-সতীর্থ মুশি। খুবই মর্মাহত ও দুঃখিত মাহমুদউল্লাহও।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন তামিম। রাতে দেশসেরা ওপেনারের বিদায় নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন টাইগারদের উইকেটরক্ষক-ব্যাটার।

ফেসবুকে তামিমের সঙ্গে একটা ছবি পোস্ট করে মুশফিক লিখেছেন, ‘আমরা দারুণ কিছু স্মৃতি শেয়ার করেছি। অনেক অর্জন উদযাপন করেছি। জিতেছি এবং একসঙ্গে কঠিন সময়ও পার করেছি। এটা বিশ্বাস করা খুব কঠিন যে আমরা আর ড্রেসিংরুম ভাগ করে নেব না, একসঙ্গে বিজয় উদযাপন করবো না।’

‘তোমার অর্জনে আমি গর্বিত। বিদায়ের সময় তোমার পাশে আছি। বাংলাদেশ ক্রিকেটের জন্য যা কিছু করেছো তার জন্য তোমাকে সাধুবাদ জানাই। বিদায় বন্ধু- আমার চোখে তুমি আমাদের দেশের সেরা ব্যাটার। তোমাকে নিয়ে সত্যিই গর্বিত।

তামিমের বিদায়ে প্রতিক্রিয়া জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। রাতে ফেসবুকে লিখেছেন, ‘গতরাতে হজ থেকে ফিরে এসে হঠাৎ আজ শুনলাম তামিমের অবসরের কথা। অবসরের প্রতিটি সিদ্ধান্তই দুঃখের। এই খবর শুনে আমি খুবই মর্মাহত ও দুঃখিত। আমরা এত বছর ধরে দলের সাথী। অনেক স্মৃতি আমাদের বাংলাদেশের ক্রিকেটে তার অবদান অপরিসীম। আমি তার ভবিষ্যৎ মঙ্গল কামনা করি। মহান আল্লাহ তাকে মঙ্গল করুন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭