কালার ইনসাইড

বিনা পারিশ্রমিকেই কাজ করছেন ঋতুপর্ণা


প্রকাশ: 08/07/2023


Thumbnail

টলিউড জগতে একটা সময় নায়িকা হিসেবে চরম আধিপত্য ছিল ঋতুপর্ণা সেনগুপ্তর। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, ফিরদৌস সহ একাধিক অভিনেতার সঙ্গে জুটি বেঁধে প্রেক্ষাগৃহের অন্দরে ‘সেনসেশন’ তৈরি করতেন ঋতুপর্ণা। এই অভিনেত্রী এবার অ‌্যান্থোলজি ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সিনেমাটির পরিচালনায় থাকছেন প্রসেনজিৎ বিশ্বাস। মোট চারটি গল্প নিয়ে এই চলচ্চিত্র নির্মাণ হবে। ‘টলিউড কুইন’ ইতিমধ্যেই সবুজসংকেত দিয়ে দিয়েছেন।

আর সবচেয়ে চমকপ্রদ খবর হলো, এই ইনডিপেনডেন্ট সিনেমাটিতে অভিনয়ের জন‌্য তিনি কোনো পারিশ্রমিক নিচ্ছেন না। পরিচালক খোদ জানিয়েছেন এই তথ্য। অবশ্য এটাই প্রথম নয়। নতুন প্রতিভাদের পাশে এর আগেও দাঁড়িয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেই ভাবনা থেকেই যে তিনি পরিচালক প্রসেনজিতের চলচ্চিত্রে রাজি হয়েছেন, তা বলাই বাহুল্য। প্রসেনজিৎ তার চতুর্থ সিনেমার প্রস্তুতি চালাচ্ছেন জোরেশোরে।

এই অ‌্যান্থোলজি ফিল্মে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে থাকবেন কৌশিক সেন। সিনেমাটির নাম ‘অন্ত‌রীপ : ফাইনালি’।

সিনেমাটি সম্পর্কে প্রসেনজিৎ বলেন, ‘একটি জুটি কলকাতার বাইরে যাচ্ছে, রিট্রিট-এর জন্য। তারা হচ্ছে জয়িতা আর ঋত্বিক। বেশ কিছুদিন হলো তারা সম্পর্কের টানাপড়েনের মধ্য দিয়ে যাচ্ছে। মেয়েটি কিছু একটা বলতে চায় তার একদা প্রেমিক তথা স্বামীকে। সে একজন ফিল্মমেকার।

আর মেয়েটি সাংবাদিক। কিছুটা সময় তারা একসঙ্গে কাটাবে একান্তে, এমনটাই উদ্দেশ্য। এবার তাদের সম্পর্কের পরিণতি কোন দিকে যায় সেটাই দেখানো হবে এতে।

প্রসেনজিৎ বিশ্বাসের অ‌্যান্থোলজির এই গল্পটা ‘যুগান্ত’ থেকে অনুপ্রাণিত। এই ফিল্মটির মিউজিক করবেন ময়ূখ ভৌমিক। ক্যামেরার দায়িত্বে গোপী ভগৎ। প্রসেনজিতের আগের দুটি গল্পের (‘ট্রুলি’ এবং ‘ডিপলি’) শুটিং হয়ে গেছে। চতুর্থ গল্পটির শুটিং শুরু হবে আগস্ট মাসে। সব ঠিকঠাক চললে এমন কাস্ট নিয়েই এগোবেন পরিচালক। তৃতীয় গল্পটির শুটিং হতে পারে সেপ্টেম্বরে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭