ইনসাইড বাংলাদেশ

মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে নির্বাচনী ইস্যু নেই: ওবায়দুল কাদের


প্রকাশ: 08/07/2023


Thumbnail

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের আলোচ্যসূচিতে নির্বাচনী ইস্যু নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার, প্রধানমন্ত্রী বা সংসদের পদত্যাগ- এ তিনটি বিষয়ে তাদের সঙ্গে হওয়া বৈঠকের অ্যাজেন্ডা নেই। তারা আসছে মূলত নির্বাচন সম্পর্কিত বিষয় নিয়ে নয়। তারা আসছেন রোহিঙ্গাদের পরিস্থিতি জানতে।

শনিবার (৮ জুলাই) রাজধানীর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প পরিদর্শন শেষে তেজগাঁওয়ে অস্থায়ী সভামঞ্চে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আমরা যতগুলো বৈঠক করেছি কখনো তারা বলেনি তত্ত্বাবধায়ক সরকার আনতে হবে, তারা কখনো বলেনি প্রধানমন্ত্রীর পদত্যাগ করতে হবে, তারা বলেনি পার্লামেন্ট ভেঙে দিতে হবে। আমাদের সংবিধান অনুযায়ী একটা সুন্দর ক্রেডিবল নির্বাচন হবে।

মন্ত্রী আরও বলেন, আমরা একটা স্বচ্ছ নির্বাচন করব এটা তাদের আমরা জানিয়ে দিয়েছি। স্বয়ং প্রধানমন্ত্রীও জানিয়ে দিয়েছেন সংবিধান অনুযায়ী নির্বাচন স্বচ্ছ ও অবাধ হবে।

তিনি বলেন, সরকার যেমন আছে তেমনই থাকবে। একটি ঢেউও তো জাগাতে পারেনি। তাদের আন্দোলনে নেতা কে? ক্যাপ্টেন ছাড়া কি জাহাজ চলবে? এ জগাখিচুড়ি ঐক্যে দফায় দফায় পরিবর্তন। এ ৩২ দল টিকবে কি না তার গ্যারান্টি নেই। আগে তো ছিল ৫৪ দল। এ জগাখিচুড়ি ঐক্যের পতন অনিবার্য।

এ সময় বিএনপিসহ ৩২ দলের এক দফা আন্দোলন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৩২ দলের এ জগাখিচুড়ির ঐক্যে এক দফার আন্দোলনের পতন অনিবার্য।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭