কালার ইনসাইড

এবার বুয়েটে ‘আদিম’


প্রকাশ: 08/07/2023


Thumbnail

যুবরাজ শামীমের প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘আদিম’ ২৬ মে প্রেক্ষাগৃহে মুক্তির পর সাধারণ দর্শক থেকে সিনেসমালোচকদের প্রশংসা পায়। পরবর্তীতে ঈদে কুড়িগ্রামের নাগেশ্বরীর পৌর মিলনায়তনে প্রদর্শনীর মাধ্যমে বিকল্প যাত্রা শুরু করে মস্কোজয়ী চলচ্চিত্রটি! নির্মাতা বলছেন, আবারও ঢাকার দর্শকদের সামনে আসছে আদিম দেখার সুযোগ!

শনিবার (৮ জুলাই) থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ফিল্ম সোসাইটির উদ্যোগে শুরু হয়েছে ৫ দিনব্যাপী চলতরঙ্গ সিনেসপ্তাহ। যেখানে দেখানো হবে দুই দিনের দুনিয়া, টান, এই মুহূর্তে এবং গুণিন এর মতো চলচ্চিত্র! এসব সিনেমার ভিড়ে দুই দিন থাকছে যুবরাজ নির্মিত ‘আদিম’ এর বিশেষ শো। আয়োজকরা জানিয়েছেন, সবগুলো ছবি দর্শনার্থীরা বিনামূল্যে দেখলেও শুধুমাত্র ‘আদিম’ দেখতে হবে ৫০ টাকা বিনিময়মূল্যে!

বুয়েটে ‘আদিম’ এর শো থাকছে ১০ জুলাই সন্ধ্যা ৭টা ১০ মিনিটে, এবং ১২ জুলাই দুপুর ৩টায়। আয়োজকরা জানিয়েছেন, ১২ তারিখ ‘আদিম’ প্রদর্শনী শেষে সিনেমাটি নিয়ে থাকছে একটি সেশন। যেখানে উপস্থিত থাকবেন ছবির নির্মাতা।

বুয়েটে আদিম প্রদর্শনী নিয়ে যুবরাজ জানান, নারায়ণগঞ্জ সিনেস্কোপে ‘আদিম’ দুই সপ্তাহ চললেও ঢাকার প্রেক্ষাগৃহে ছবিটি এক সপ্তাহ চলে। এরপর অনেকেই ঢাকায় বড় পর্দায় আদিম দেখার আগ্রহের কথা আমাকে জানিয়েছেন। যেহেতু আদিমের বিকল্প প্রদর্শনীর উদ্যোগ নিচ্ছিলাম, তাই সামনে এরকম পরিকল্পনা মাথায় ছিলো। এরমধ্যেই বুয়েট ফিল্ম সোসাইটি থেকে আদিম প্রদর্শনীর অনুরোধ জানানোয় রাজি হই। কিন্তু আমার প্রস্তাব ছিলো ‘আদিম’র অন্তত দু’দিনে দুটো শো এবং অবশ্যই টিকিটের বিনিময়ে হতে হবে। তারা আমার সহজ শর্ত মেনে নেন।

নির্মাতা বলেন,এখনও যারা আদিম এর প্রতি আগ্রহ অনুভব করছেন তাদের জন্য বড় পর্দায় আদিম দেখার এটাই আপাতত শেষ সুযোগ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭