ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত ৬


প্রকাশ: 09/07/2023


Thumbnail

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছে। শনিবার (৮ জুলাই) লস অ্যাঞ্জেলেসের কাছে একটি বিমানবন্দরের কাছে মাঠে বিমানটি বিধ্বস্ত হলে প্রাণহানির এই ঘটনা ঘটে।

স্থানীয় সময় শনিবার ভোরে মুরিয়েটা শহরের ফ্রেঞ্চ ভ্যালি এয়ারপোর্টের কাছে সেসনা বিজনেস জেট বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। ফেডারেল বিমান চলাচল কর্তৃপক্ষের (এফএএ) বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে সিএনএন।

এফএএর তথ্য অনুযায়ী, স্থানীয় সময় শনিবার ভোর ৪টা ১৫ মিনিটের দিকে লাস ভেগাসের হ্যারি রিড আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্লেনটি যাত্রা শুরু করে। পরে সান দিয়েগো থেকে প্রায় ৬৫ মাইল উত্তরে এটি বিধ্বস্ত হয়।

রিভারসাইড কাউন্টি শেরিফের কার্যালয় জানিয়েছে, ওই প্লেনে থাকা ছয় আরোহীর সবাই ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। বিধ্বস্ত হওয়ার পরপরই বিমানটিতে আগুন ধরে যায়। আশপাশেও আগুন ছড়িয়ে পড়ে।

ফ্রেঞ্চ ভ্যালি বিমানবন্দরটি রিভারসাইড কাউন্টিতে অবস্থিত। সেখানকার শেরিফের কার্যালয়ের কর্মকর্তারা বলেন, দুর্ঘটনার পর কর্মকর্তারা মাঠের মধ্যে আগুনে সম্পূর্ণরূপে নিমজ্জিত একটি বিমান দেখতে পান এবং পরে ঘটনাস্থলেই ছয় আরোহীকে মৃত ঘোষণা করা হয়।

ওই দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে সে বিষয়ে তদন্ত চলছে। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং এফএএ এ বিষয়ে তদন্ত পরিচালনা করবে বলে জানা গেছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭