ইনসাইড বাংলাদেশ

নাকুগাঁও স্থলবন্দরে আমদানি কার্যক্রম সাময়িক বন্ধ


প্রকাশ: 10/07/2023


Thumbnail

সড়ক সংস্কারের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারত ও ভুটান থেকে পণ্য আমদানি সাময়িক সময়ের জন্য বন্ধ রয়েছে। তবে চেকপোস্ট দিয়ে চালু রয়েছে যাত্রী পারাপার।

রোববার (৯ জুলাই) বিকেল ৫টায় নাকুগাঁও স্থলবন্দরের আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মুকুল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সড়ক সংস্কারের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারত ও ভুটান থেকে পণ্য আমদানি সাময়িক সময়ের জন্য বন্ধ থাকতে পারে। তবে সড়ক সংস্কার হলেই ফের চালু হবে আমদানি। যেকোনো মুহূর্তে এটা চালু হতে পারে।

অফিসিয়ালি এ ধরনের সিদ্ধান্তের ব্যাপারে কিছু জানানো হয়নি বলেও জানায় বন্দর কর্তৃপক্ষের একাধিক কর্মকর্তা। তারা জানান, স্বাভাবিক রয়েছে এ চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম।

এদিকে চলমান বর্ষায় ভারতের ঢালু প্রদেশের ‘গারো বাঁধা' এলাকায় রাস্তা সংস্কারের জন্য নাকুগাও স্থলবন্দরে পন্য আমদানি সাময়িকভাব বন্ধ। সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ায় যাতায়াত ব্যহত হচ্ছিল। তাই সংস্কার কাজের জন্য সাময়িক সময়ের জন্য পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করা হয়েছে বলে জানান
স্থানীয় ব্যবসায়ীরা।

নাকুগাঁও স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্ত ভারত সীমান্তে তুরা ও ডালু এলাকার সড়ক পথ সংস্কারের জন্য পণ্য আমদানি কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে। তবে বিকল্প পথ হয়েও মালামাল আসতে পারে বলেও জানায় এ ব্যবসায়ী নেতা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭