ইনসাইড গ্রাউন্ড

এমবাপ্পের সাথে চুক্তি অস্বীকার রিয়ালের


প্রকাশ: 10/07/2023


Thumbnail

আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে কিলিয়ান এমবাপ্পের। প্যারিসিয়ানদের চিঠি দিয়ে তিনি জানিয়েছেন, আর চুক্তি নবায়ন করতে চান না। ফ্রি এজেন্ট হওয়ার আগে ফরাসি তারকাকে তাই বিক্রি করে দিতে চায় পিএসজি।

ইউরোপিয়ান ফুটবলের গ্রীষ্মকালীন দলবদল এখন পর্যন্ত খুব একটা আলোচনার জন্ম দেয়নি। কোনো দলকেই দেখা যায়নি অপ্রত্যাশিত কোনো খেলোয়াড় দলে ভেড়াতে। তবে, এই শান্ত পরিবেশেই যেন উত্তাপ ছড়াচ্ছেন ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপে। পৈত্রিক ভূমি ক্যামেরুনে ছুটি কাটালেও তাকে নিয়ে ইউরোপে কম আলোচনা হচ্ছেনা। 

দিনকয়েক আগেই খবর এসেছিলো, স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার কাছাকাছি পর্যায়ে আছেন এমবাপে। তার নিজের কথাতেও পাওয়া যাচ্ছিলো সেই আভাস। নিজ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের বিপক্ষে একের পর এক নেতিবাচক মন্তব্যও করেছিলেন এই তারকা। 

দলবদলের জনপ্রিয় গণমাধ্যম ট্রান্সফার নিউজ লাইভ দিন কয়েক আগে জানিয়েছিল, এমবাপ্পেকে রিয়াল মাদ্রিদের কাছে বিক্রি করতে সম্মত হয়েছে পিএসজি। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি ও রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ নাকি এ বিষয়ে আলাপ-আলোচনাও এগিয়ে নিয়েছেন।

এমবাপেকে কেনার তালিকায় সবচেয়ে বড় নাম রিয়াল মাদ্রিদ। গুঞ্জন আছে, বিশ্বকাপ জেতা এই তারকাকে কেনার জন্য নাকি সব চুক্তিই তৈরি করেছে স্পেনের ক্লাবটি। চুক্তি অনুযায়ী, ২০০ মিলিয়ন ইউরোতে দল ছাড়বেন এমবাপে। ৫ বছরের জন্য রিয়ালে পাড়ি জমাবেন তিনি। যেখানে তার বেতন হবে ৫০ মিলিয়ন। আর রিলিজ ক্লজ হবে ১ বিলিয়ন ইউরো। 

তবে এসব গুঞ্জনের সবটাই উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, এমবাপের সাথে এমন কোন চুক্তিই হয়নি তাদের। অবশ্য, ক্রীড়াভিত্তিক গণমাধ্যম মার্কা ও আরএমসি স্পোর্টস জানাচ্ছে ভিন্ন কথা।

অবশ্য মার্কা ও আরএমসি স্পোর্তের দাবি, অস্বীকার করলেও এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়ে রিয়ালের কর্তাব্যক্তিরা সতর্কতার সঙ্গে এগোচ্ছেন।  পিএসজির ২০০ মিলিয়ান ইউরোর চাহিদা পূরণ করে এমবাপ্পেকে দলে টানলে বেতন-টেতন মিলিয়ে প্রায় ৪০০ মিলিয়ন ইউরো খরচ হয়ে যাবে রিয়ালের। এটা রিয়ালের কর্মকর্তাদের মাথায় খুব ভালোভাবেই আছে বলে মার্কা ও আরএমসি স্পোর্তের খবর।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭