কালার ইনসাইড

জন্মদিনে দোয়া চেয়ে যা বললেন পূর্ণিমা


প্রকাশ: 11/07/2023


Thumbnail

প্রায় দুই দশক ধরে নিজেকে ঢালিউডের সবুজ নায়িকা হিসেবে শক্ত আবস্থান তৈরি করেছেন পূর্ণিমা। ২৫ বছর আগের প্রথম সিনেমা ‘এ জীবন তোমার আমার’-এ যেমন দেখতে ছিলেন, এখনো যেন ঠিক তেমন কিশোরীই আছেন এই নায়িকা। আজ বাংলা সিনেমার তন্বী অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন। 

জন্মদিন নিয়ে গণমাধ্যমে তিনি বলেন, এবারের জন্মদিন নিয়েও বিশেষ কোনো আয়োজন নেই। সবার কাছে দোয়া চাই।

এদিকে কোরবানি ঈদের আগে থেকেই মিডিয়ায় কোনো ধরনের কাজ করছেন না পূর্ণিমা। ঈদের পর ফেরার কথা থাকলেও সেটা এখনও হয়নি। জানিয়েছেন, এখনও বিরতিতেই আছেন তিনি। তবে এর মধ্যে বেশ কিছু কাজের প্রস্তাব এসেছে। সেগুলো দেখছেন। কিন্তু চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনও কাউকে দেননি।

অবশ্য এ মুহূর্তে তার হাতে রয়েছে তিনটি সিনেমা। এর মধ্যে সরকারি অনুদানে নির্মিত ছটকু আহমেদের পরিচালনায় ‘আহারে জীবন’ নামে একটি সিনেমার কাজ শেষ।

নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ নামে দুটি সিনেমার কাজ চলমান। তিনটি সিনেমাতেই তার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক ফেরদৌস।

কাজের বিরতি প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ঈদের আগে বেশ কিছু কাজের প্রস্তাব এসেছিল। বলেছি আপাতত কিছুদিন কাজ করব না। একটু বিরতি নিয়েছি কাজে। ধরা যায় এখনও আমি সেই বিরতির মাঝেই আছি। তবে স্টেজ শো’টা নিয়মিত করে যাচ্ছি।

নতুন কোনো কাজ করলে অবশ্যই ভক্তরা জানতে পারবেন বলে জানান নায়িকা। 

উল্লেখ্য, ১৯৮৪ সালের আজকের এই দিনে বাংলাদেশের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন অভিনেত্রী। তার শৈশব কাটে সেখানেই। মাত্র ১৩ বছর বয়সে সিনেমা জগতে পা রাখেন। জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ পূর্ণিমা অভিনীত প্রথম সিনেমা যা প্রেক্ষাগৃহে মুক্তি পায় ১৯৯৭ সালে।

পূর্ণিমা নামে দর্শক পরিচিতি পেলেও তার আসল নাম দিলারা হানিফ রীতা। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আলাদা আকর্ষণ অনুভব করায় ক্লাশ নাইনে পড়ার সময় সিনেমা জগতে অভিনয় শুরু করেন। দর্শকদের অনেক ভালো ভালো সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে  ‌'মেঘলা আকাশ', 'শিকারী', 'স্বামী-স্ত্রী যুদ্ধ', 'মেঘের পর মেঘ', 'হৃদয়ের কথা' ইত্যাদি।

তবে ২০০৩ সালে মুক্তি পাওয়া মতিউর রহমান পানু পরিচালিত ‘মনের মাঝে তুমি’ তার ক্যারিয়ারকে অনেকটাই শীর্ষে নিয়ে যায়।

পূর্ণিমা চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি টিভি নাটকেও কাজ করেছেন। ২০১১ সালে বিশ্বকবির প্রয়াণ দিবস উপলক্ষে তার ছোটগল্প ল্যাবরেটরি অবলম্বনে মাহবুবা ইসলাম সুমির পরিচালনায় ল্যাবরেটরি নাটকে সেঁজুতি চরিত্রে অভিনয় করেন। এরপর নাটকের পাশাপাশি মডেলিং, উপস্থাপনাতেও সাফল্য পান এ জনপ্রিয় অভিনেত্রী। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭