কালার ইনসাইড

‘আদিম’ দেখতে বুয়েটে জয়া


প্রকাশ: 11/07/2023


Thumbnail

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ফিল্ম সোসাইটির উদ্যোগে শুরু ৫ দিনব্যাপী চলছে চলতরঙ্গ সিনেসপ্তাহ। গতকাল সোমবার সন্ধ্যায় উৎসবে দেখানো হয় যুবরাজ শামীমের ছবি ‘আদিম’। এই সিনেমা দেখতে হাজির হলেন অভিনেত্রী জয়া আহসান।

ছবিটি দেখার পর এক প্রতিক্রিয়ায় জয়া বলেন, অনেকদিন ধরেই আদিম দেখবো দেখবো ভাবছিলাম, কিন্তু ব্যস্ততার কারণে হয়ে উঠেনি। বুয়েটে শো’য়ের কথা শুনেই ছবিটি দেখতে এলাম। দর্শকের সাথে বসে যখন আদিম দেখছিলাম, তখন সবকিছু বাদ দিয়ে শুধু ছবিটাই দেখতে বাধ্য হয়েছি। অসাধারণ একটা ট্রিপ। অনেকদিন পর একটি সৎ সিনেমা দেখলাম!

জয়া এ সময় দর্শকের উদ্দেশে বলেন, এরকম অসাধারণ একটি ছবি আমাদের দেশে নির্মিত হয়েছে, এটা আমাদের গর্ব।দর্শকের উচিত, এরকম ছবির সাথে থাকা। আদিম দেখলে দর্শক আরও পরিণত হবেন।

সাধারণ দর্শনার্থীদের সাথে বসে ‘আদিম’ দেখায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন এই ছবির নির্মাতা যুবরাজ শামীম। তিনি বলেন, বুয়েটে জয়া আপার উপস্থিতি আমাকে ভীষণভাবে আপ্লুত করেছে।

বুধবার (১২ জুলাই) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বুয়েট অডিটোরিয়ামে রয়েছে ‘আদিম’ এর আরও একটি শো।  গত ২৬ মে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আদিম’। এরইমধ্যে দেশব্যাপী বিকল্প ব্যবস্থায় ছবিটি প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে। ঈদের পর টানা দু’দিন ছবিটি দেখানো হয়েছে কুড়িগ্রামের নাগেশ্বরীতে৷

উল্লেখ্য, টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। সিনেমার কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম।

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিম এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭