ওয়ার্ল্ড ইনসাইড

আবারও কিয়েভে ড্রোন হামলা চালালো রাশিয়া


প্রকাশ: 12/07/2023


Thumbnail

আবারও ইউক্রেনের রাজধানী কিয়েভে ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। বুধবার (১২ জুলাই) কিয়েভ ও আশপাশের অঞ্চলগুলো লক্ষ্য করে ড্রোন হামলা চালায় রুশ বাহিনী। এর আগের দিনও কিয়েভকে লক্ষ্য করে ড্রোন ছুঁড়েছিল রুশ বাহিনী।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পোপকো জানিয়েছেন, তাদের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ড্রোন হামলা প্রতিহত করছে। তিনি বলেছেন, ‘আকাশ হামলার সতর্কতা সাইরেন চালু! এই অঞ্চলের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা কিয়েভে কাজ করছে।’ এদিকে সতর্কতা সাইরেন বন্ধ না হওয়া পর্যন্ত সাধারণ মানুষকে ঘরের ভেতর থাকার আহ্বান জানিয়েছে সামরিক প্রশাসন।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করে কোনো ড্রোন বা ক্ষেপণাস্ত্র প্রতিহত করলে যে ধরনের শব্দ শোনা যায়— তাদের কয়েকজন প্রত্যক্ষদর্শী ওই শব্দ শুনতে পেয়েছেন।

ইউক্রেনের স্থানীয় সংবাদমাধ্যমে সামরিক প্রশাসনের পাঠানো একটি বার্তা প্রচার করা হয়। এতে বলা হয়, যখনই সতর্কতামূলক সাইরেন বেজে উঠবে তখনই যেন সবাই দ্রুত আশ্রয়কেন্দ্রে চলে যান।

এই বার্তায় সকল নাগরিককে ‘তথ্যগত দিক দিয়ে সতর্কতা’ বজায় রাখার আহ্বান জানিয়ে বলা হয়, যখন রাশিয়ার হামলা প্রতিরোধে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করবে; তখন কেউ যেন সেগুলোর ছবি বা ভিডিও প্রকাশ না করেন। কারণ এতে করে রাশিয়া এগুলোর সন্ধান পেয়ে নির্দিষ্ট হামলা চালাতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭