কালার ইনসাইড

মাসুদের গেটআপ অনেকটা আমার বাবার মতো: নিশো


প্রকাশ: 12/07/2023


Thumbnail

এবার ঈদুল আজহায় সারা দেশে মুক্তি পেয়েছে আফরান নিশো অভিনীত সিনেমা ‘সুড়ঙ্গ’। আর এই সিনেমা দিয়েই প্রথমবারের মতো বড় পর্দায় অভিষেক হয়েছে এই অভিনেতার। সিনেমায় ‘মাসুদ’ চরিত্রে নিজেকে মেলে ধরেন তিনি। মঙ্গলবার (১১ জুলাই) রাতে নিজের জন্মভূমি টাঙ্গাইলের ভূঞাপুরে আসেন অভিনেতা। এ সময় তাকে এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

বর্তমানে ভূঞাপুরে কোনো প্রেক্ষাগৃহ নেই। তাই নিশোর ভক্তরা যেন ‘সুড়ঙ্গ’ সিনেমাটি দেখতে পারেন, সে জন্য ভূঞাপুর স্বাধীনতা কমপ্লেক্সে অস্থায়ী হল তৈরি করেছেন স্থানীয় কয়েকজন যুবক। আয়োজকদের আমন্ত্রণেই মূলত এ দিন পুরো ‘সুড়ঙ্গ’ টিম নিয়ে সেখানে হাজির হন নিশো। সংবর্ধনা অনুষ্ঠানে কথা বলার একপর্যায় প্রয়াত বাবাকে স্মরণ করে স্মৃতিকাতর হয়ে পড়েন এই অভিনেতা।

নিশো বলেন, জন্মভূমির শেকড়টা কখনও ভুলতে চাই না। এখানে আসলেই আমার ভাষা টাঙ্গাইলের মতো হয়ে যায়। মাঝে মধ্যে আমার কাজেও এই ভাষাটা দেওয়ার চেষ্টা করি। ‘সুড়ঙ্গ’ সিনেমাটিতে মাসুদের যে চরিত্রের গেটআপ সেটা অনেকটা আমার বাবার মতো, এটা কাউকে বলা হয়নি। আমার বাবা দেখতেও অনেকটা ওইরকম ছিলেন।

আমার মা বলেছেন যে, তোমাকে দেখতে একদম তোমার বাবার মতো লাগতেছে। ভূঞাপুর আমার জন্মস্থান। সবসময় এখানে আসতাম। তবে মাঝে মাঝে গভীর রাতে বাবার কথা মনে হলেই গাড়ি চালিয়ে গ্রামে গিয়ে বাবার কবর জিয়ারত করে চলে যাই। তবে কাউকে বলি না।

এ অভিনেতা আরও বলেন, একসময় ভূঞাপুরে দুইটা সিনেমা হল ছিল। কিন্তু বর্তমানে একটাও নেই। আমার ভক্তরা অস্থায়ী সিনেমা হল বানিয়ে ‘সুড়ঙ্গ’ দেখার সুযোগ করে দিয়েছেন, তাদের প্রতি সারা জীবন কৃতজ্ঞ থাকব আমি। আগে কোথাও শুনিনি যে, এইভাবে অস্থায়ী সিনেমা হল তৈরি করেছে। আমার এলাকাবাসী আমার জন্য করেছে। আজকে বড় পর্দায় কাজ করছি কিন্তু আজকে আবার বাবা থাকলে অন্যরকম হতো। সে যে কত খুশি হতো।

ভূঞাপুরে সিনেমা হল নির্মাণের কথা জানিয়ে নিশো বলেন, আমি ছোট থেকেই আস্তে আস্তে কাজ করতে করতে নিজের যোগ্যতায় একটা জায়গায় এসেছি। এখন অনেকেই আমাকে চেনে। ভূঞাপুরে সিনেমা হল নির্মাণের জন্য সব্বোর্চ চেষ্টা করা হবে। যেখানে যেখানে যাওয়া দরকার যাব। সিনেমা হল আমরা বানিয়েই ছাড়ব।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাহিনুল ইসলাম তরফদার বাদল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, জেলা পরিষদের সদস্য খায়রুজ্জামান তালুকদার বাবলুসহ অনেকেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭