ইনসাইড গ্রাউন্ড

বার্সেলোনায় 'নতুন রোনালদো'


প্রকাশ: 13/07/2023


Thumbnail

ব্রাজিলের ১৮ বছর বয়সী ফরোয়ার্ড ভিটর রকি। ব্রাজিলিয়ান ফুটবলে বিস্ময় বালক ভাবা হচ্ছে এই তরুণ ফুটবলারকে নাম দেওয়া হয়েছে 'নতুন রোনালদো'। এই 'নতুন রোনালদোকে' দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

৭ বছরের চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে কাতালান ক্লাবটি। যার ট্রান্সফার ফি ধরা হয়েছে ৪০ মিলিয়ন ইউরো। ১৮ বছর বয়সী রকি বর্তমানে খেলছেন অ্যাতলেটিকো পারানেন্সে। ২০২৪-২৫ মৌসুমে বার্সেলোনায় যোগ দেবেন তিনি। ২০৩১ সাল পর্যন্ত তরুণ এই প্রতিভাবান ফুটবলারের সঙ্গে চুক্তি করেছে স্প্যানিশ ক্লাবটি। বার্সেলোনা জানিয়েছে, চুক্তিতে রকির বাইআউট ক্লজ রাখা হবে ৫০০ মিলিয়ন ইউরো। 

ক্লাবটির ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। পরবর্তীতে বার্সার টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশিত একটি ভিডিওতে রকি বলেন, ‘কিউলার্স, বার্সার সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আমি খুব খুশি। আমার স্বপ্ন সত্যি হয়েছে। তিগরিনিও বার্সেলোনায় আসছে। দেখা হবে শিগগিরই। বার্সেলোনা এগিয়ে চলো।’

বার্সায় যোগদানের আগপর্যন্ত তার পুরনো ব্রাজিলিয়ান ক্লাব পারানায়েনসের হয়ে খেলবেন রকি। ক্লাবটির হয়ে তিনি এখন পর্যন্ত ৬৬ ম্যাচে ২২ গোল করেছেন। গত মৌসুমে দলকে কোপা লিবের্তাদোরেসের ফাইনালে তুলতেও বড় অবদান রাখেন রকি। ৯ নম্বর জার্সিতে সেন্টার ফরোয়ার্ড হয়ে খেলা এই তরুণ তারকাকে অনেকেই ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনালদোর (দ্য ফেনোমেনন) সঙ্গে তুলনা করে থাকেন।

আলো ঝলমলে পারফরম্যান্সে এই বছরের শুরুতে অনূর্ধ্ব-২০ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে সবার নজর কাড়েন রকি। ব্রাজিলের শিরোপা তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা জয়ে রাখেন। ৮ ম্যাচে গোল করেন আসরের সর্বোচ্চ ৬টি। এরপর তিনি জাতীয় দলেও ডাক পান। গত মার্চে প্রথমবার ব্রাজিল জাতীয় দলের জার্সি গায়ে নামার মাধ্যমে তিনি একটি কীর্তিও গড়েন। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে সবচেয়ে কম বয়সে অভিষেক হয়েছিল তার। মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি নেমে অভিষেক হয় আন্তর্জাতিক ফুটবলে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭