ওয়ার্ল্ড ইনসাইড

জেলের বাইরে খুব বেশি দিন থাকতে পারব না: ইমরান খান


প্রকাশ: 13/07/2023


Thumbnail

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান এবং দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আশঙ্কা প্রকাশ করেছেন, তিনি হয়তো আর দীর্ঘদিন জেলের বাইরে থাকতে পারবেন না। আগামী সোমবারেই (১৭ জুলাই) তাকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

বুধবার (১২ জুলাই) ইমরান খান বলেছেন, তার গ্রেফতারের বিষয়টি অবশ্যম্ভাবী, কোনোভাবেই আর এড়ানো যাবে না। তিনি বলেন, আমাকে আগামী সোমবার কিংবা পরের সপ্তাহের কোনো একদিন গ্রেফতার করা হবে। তাই আমি বেশিদিন আর জেলের বাইরে থাকতে পারব বলে মনে করছি না। 

ইমরান খান বলেন, ‘আমার মনে হচ্ছিলো যে, আমি হয়তো এই সপ্তাহেই জেলে চলে যাব, কিন্তু আমার আইনজীবীরা সত্যিই দারুণ লড়াই করেছেন। তবে আমার কোনো সন্দেহ নেই যে, এটি (গ্রেফতার) এখন কেবল সময়ের ব্যাপার। হয়তো আগামী সোমবার আর নয়তো পরের সপ্তাহের যেকোনো দিন… তারা আমাকে জেলে পুরবেই। দুঃখজনকভাবে আমরা যেন জঙ্গলে বাস করলি, আমাদের জঙ্গলের আইনের মুখোমুখি হতে হচ্ছে এবং আমাদের বিরুদ্ধে ভয়াবহ নিপীড়ন চালানো হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘কেবল তাই নয়, দেশজুড়ে পিটিআই যখন তখন তুলে নিয়ে যাওয়া হচ্ছে, দল ছাড়তে তাদের বাধ্য করা হচ্ছে। অথচ এমন ঘটনা পাকিস্তানের কোনো দলের কর্মীদের সঙ্গে ঘটেনি।’ 

চলতি বছরের ৯ মে ইমরান খানের গ্রেফতারকে কেন্দ্র করে পাকিস্তানজুড়ে ব্যাপক সহিংসতা, ভাঙচুর চালানো হয়। এসব সহিংসতা ইমরান খানের দলের নেতা-কর্মীরা করেছে অভিযোগ এনে দলটির জ্যেষ্ঠ নেতাসহ বিপুলসংখ্যক কর্মীকে গ্রেফতার করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭