কালার ইনসাইড

‘এক ঈদে স্টার, মেগাস্টার, সুপারস্টার এগুলি ভাব নিয়েন না’


প্রকাশ: 13/07/2023


Thumbnail

এবার ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। এর মধ্যে আছে- শাকিব খান ও ইধিকা পালের ‘প্রিয়তমা’, আফরান নিশো-তমা মির্জার ‘সুড়ঙ্গ’, মাহফুজ আহমেদ ও শবনম বুবলীর ‘প্রহেলিকা’, সাইমন সাদিক আর অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ এবং নিরব-বুবলীর ‘ক্যাসিনো’। সিনেমাগুলোর মধ্যে দর্শকপ্রিয়তায় এগিয়ে আছে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’।

‘মৃতপ্রায়’ চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে আশার আলো দেখাচ্ছে ঈদের সিনেমাগুলো। তবে শুধুমাত্র ঈদ কেন্দ্রিকই নয়, বাংলা সিনেমার এমন জোয়ার সারা বছরই দেখতে চান চলচ্চিত্র সংশ্লিষ্টরা। আর একটা সময় এমন জোয়ার ছিল এই দেশেই। সে কথাটি স্মরণ করিয়ে দিলেন এক সময়ের জনপ্রিয় অভিনেতা ওমর সানী।

ওমর সানী তার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে লিখেন, ঈদ গেছে এবার আসেন ১২ মাস খেলি, যেভাবে খেলতেন আমাদের সিনিয়রা। তারপর রুবেল, নাঈম, শাবনাজ, মান্না, ওমর সানী, সালমান শাহ, মৌসুমী, শাবনূর, শাহনাজ, পপি, পূর্ণিমা, আমিন খান, অমিত হাসান, রিয়াজ, ফেরদৌস, রেসি, আলেকজান্ডার বো, মুনমুন, মিশা সওদাগর, ডিপজল ও হুমায়ুন ফরিদী- এভাবে সারা বছর আমাদের ছবি চলত। এক ঈদে স্টার, মেগাস্টার, সুপারস্টার- এগুলি ভাব নিয়েন না। সারা বছর দেখান। চলচ্চিত্র সারা বছরের দুই ঈদের জন্য নয়, আসেন খেলি।’

উল্লেখ্য, ওমর সানীর অভিষেক হয়েছিল ১৯৯২ সালে। নুর হোসেন বলাইয়ের ‘এই নিয়ে সংসার’ সিনেমার মাধ্যমে। মৌসুমীর বিপরীতে প্রথমবার অভিনয় করেন ১৯৯৪ সালে। দিলীপ বিশ্বাসের ‘দোলা’ সিনেমায় দেখা যায় তাদের। খলনায়ক হিসেবেও সফলতা পেয়েছেন ওমর সানী। ২০০৩ সালে ‘ওরা দালাল’ সিনেমায় দেখা যায় তাকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭