ইনসাইড গ্রাউন্ড

ইমাজিং এশিয়া কাপের প্রথম ম্যাচে হারল সৌম্য সরকাররা


প্রকাশ: 13/07/2023


Thumbnail

হার দিয়ে ইমার্জিং এশিয়া কাপের মিশন শুরু করলো বাংলাদেশ। টুর্নামেন্টের 'এ' গ্রুপে নিজদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ। টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৩০১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে ৫১ রান সংগ্রহ করে তারা। লাসিথ ক্রসপুলি ২৮ বলে ৩১ রান কর আউট হলেও মারমুখি ব্যাটিং করতে থাকেন আরেকন ওপেনার আভিস্কা ফার্নান্দো।

ওয়ান ডাউনে নামা মিনোদ ভানুকাকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ১২৫ রান সংগ্রহ করে আভিস্কা। মারমুখি ব্যাটিংয়ে সেঞ্চুরি পূর্ণ করেন এই ব্যাটার।

শেষ পর্যন্ত আভিস্কার সেঞ্চুরি ও ভানুকার ফিফটিতে ভর করে ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। আভিস্কা ১২৪ বলে ১৩৩ ও ভানুকা ৫৫ বলে ৫৭ রান করেন। বাংলাদেশের পক্ষে রিপন মন্ডল ও সৌম্য সরকার নেন ৩টি করে উইকেট।

৩৫০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় বাংলাদেশ। তবে দলীয় ৬৯ রানে ২৫ বলে ২২ রান করে আউট হন নাইম শেখ। তবে ৩৭ বলে ফিফটি তুলে নেন আরেক ওপেনার তানজিম হাসান তামিম।

তবে দলীয় ৭৪ রানের সময় ৩৯ বলে ৫১ রান করে সাজঘরে ফিরে যান তামিম। এরপর জাকির হাসান ও অধিনায়ক সাইফ হাসান মিলে লড়াইয়ে রাখে বাংলাদেশকে। ৭৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ১৫২ রানে ২৪ বলে ২৬ রান করে জাকির আউট হলে ধ্বস নামে বাংলাদেশের ইনিংসে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩০১ রানে অলআউট হয় বাংলাদেশ।

সাইফ ৪৬ বলে ৫৩, সৌম্য ৪৬ বলে ৪২ ও রকিবুল হাসান ৩৬ বলে ৪০ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে প্রমদ মাদুশান ও দাসুন হেমান্থা নেন ৩টি করে উইকেট



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭