কালার ইনসাইড

শুক্রবার ছুটির দিনে বিনোদন অঙ্গন


প্রকাশ: 14/07/2023


Thumbnail

আজ শুক্রবার নানা আয়োজনে মুখর থাকবে রাজধানীর বিনোদন অঙ্গন। প্রদর্শনী, চলচ্চিত্র স্মরণ অনুষ্ঠানসহ এদিন থাকবে বেশ কয়েকটি নাটকের মঞ্চায়ন।

শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে বিকেল ৫টা থেকে শুরু হবে ‘শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব’। উৎসবে অংশগ্রহণ করবেন বিশিষ্ট শাস্ত্রীয় সংগীত এবং নৃত্যশিল্পী।

নবযৌবনা বরষা

 যুক্ত এবং নন্দন–এর যৌথ উদ্যোগে সংগীত ও আবৃত্তির অনুষ্ঠান ‘নবযৌবনা বরষা’। ছায়ানট ভবনের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনকেন্দ্রে সন্ধ্যা সোয়া ৬টা থেকে সংগীত ও আবৃত্তি পরিবেশন করবেন যুক্ত এবং নন্দনের শিল্পীরা।

চারুকলা প্রদর্শনী

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে চলছে ২৫তম জাতীয় চারুকলা প্রদর্শনী। জাতীয় চারুকলা গ্যালারির ১ থেকে ৭ নম্বর গ্যালারিতে প্রদর্শনী চলবে বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত।

প্রামাণ্যচিত্র প্রদর্শনী

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সকাল ১০টা ১৫ মিনিট থেকে পর্যায়ক্রমে প্রদর্শিত হবে চিত্রশিল্পী মুর্তজা বশীরকে নিয়ে প্রামাণ্যচিত্র জীবন ও বিবিধ ও সংগীত ব্যক্তিত্ব সন্‌জীদা খাতুনকে নিয়ে বোধিবৃক্ষ। প্রদর্শনী দুটি সবার জন্য উন্মুক্ত।

মঞ্চনাটক:-

তাজমহলের টেন্ডার

জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হবে তাজমহলের টেন্ডার। সন্ধ্যা সাড়ে ৬টায় নাটকটি মঞ্চায়ন করবে কণ্ঠশীলন। ভারতীয় নাট্যকার অজয় শুক্লার লেখা নাটকটি অনুবাদ করেছেন অধ্যাপক সফিকুন্নবী সামাদী। নাটকটির নির্দেশনা দিয়েছেন মীর বরকত।

শিখণ্ডী কথা

আজ মহাকাল নাট্য সম্প্রদায়ের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানের পর সন্ধ্যা সাতটায় জাতীয় নাট্যশালায় মঞ্চস্থ হবে শিখণ্ডী কথা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭