ইনসাইড বাংলাদেশ

গুজবের মধ্যেই স্ত্রীকে নিয়ে যুক্তরাষ্ট্রে গেলেন শামীম ওসমান


প্রকাশ: 14/07/2023


Thumbnail

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল হয়েছে সাম্প্রতিক সময়ে এমন গুজবের মধ্যেই স্ত্রীকে সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছেন তিনি। ফলে ভিসা বাতিলের গুঞ্জন মিথ্যা প্রমাণিত হয়েছে। 

বুধবার (১২ জুলাই) বাংলাদেশ সময় সন্ধ্যায় এ দম্পতি নিউইয়র্কের বিমানবন্দরে পৌঁছান। রাত সাড়ে ৮টায় শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান নিজের ফেসবুক আইডিতে সেই ভিডিও প্রকাশ করে বিষয়টি নিশ্চিত করেন। এরপর মুহূর্তের মধ্যে এ খবর বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

কিছুদিন ধরে বেশ কয়েকটি গণমাধ্যমে 'শামীম ওসমানের যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল হয়েছে' এমন সংবাদ প্রকাশ করে আসছিল। এ সংসদ সদস্য খবরটি ভুল বলেও এর প্রতিবাদ জানিয়েছিলেন। তিনিসহ তার পরিবারের সদস্যদের ভিসার মেয়াদ আরও তিন বছর আছে বলে দাবিও করেন । এবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে স্ত্রীকে নিয়ে সেখানে পৌঁছে সংবাদের ভুল প্রমাণ করেছেন তিনি।
 
সংসদ সদস্য শামীম ওসমানের একমাত্র ছেলে অয়ন ওসমান  বাবা-মার  যুক্তরাষ্ট্রে পৌঁছানো সম্পর্কিত একটি ভিডিওটি ফেসবুকে নিজের আইডিতে আপলোড করেছেন। সেখানে তিনি উল্লেখ করেন তার বাবা ও মা নিরাপদে নিউইউর্কে পৌঁছেছেন।
  
এদিকে যুক্তরাষ্ট্রে পৌঁছে শামীম ওসমান নিজেও এক অডিও বার্তায় বলেছেন, যারা মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের এ বিষয়গুলো নিয়ে এ ধরনের অপপ্রচার চালায়, তারা বাংলাদেশের বন্ধু না তারা দুশমন। তাদেরকে মনে রাখতে হবে যে, মার্কিন যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক দেশ এবং বাংলাদেশও একটি গণতান্ত্রিক দেশ। এ ধরনের অপপ্রচার যারা চালায় তাদেরকেই ইয়েলো জার্নালিস্ট বলে।
 
উল্লেখে, সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয় শামীম ওসমানের মার্কিন ভিসা বাতিল হয়ে গেছে। দেশটির সরকার বাংলাদেশের কয়েকজনের ওপর স্যাংশন জারি করেছে বলেও উল্লেখ করা হয়। তাদের মধ্যে শামীম ওসমানের নাম ছিল বলেও গুঞ্জন রটানো হয়। যদিও শামীম ওসমান সম্প্রতি  দেশে বিভিন্ন অনুষ্ঠান ও সভা সমাবেশে এটি অস্বীকার করেন। জানান তার আমেরিকার ভিসার মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত রয়েছে। প্রকাশিত সংবাদ গুজব।
 
এর আগে সংসদ সদস্য শামীম ওসমান ও তার সহধর্মিনী লিপি ওসমান ২০২১ সালের জুন মাসে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭